হবিগঞ্জে বজ্রপাতে আবারও দুই জনের মৃত্যু!

0
194

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ হবিগঞ্জের বানিয়াচং ও চুনারুঘাট উপজেলায় আবারও বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে।

রবিবার (২১ মে)বিভিন্ন স্থানে তাদের মৃত্যু হয়। নিহতরা হল- বানিয়াচং উপজেলার চন্ডিপুর গ্রামের আমতলী বাসিন্দা কৃষক সৌরভ দাশ (২১) ও চুনারুঘাট উপজেলার মিরাশি ইউনিয়নের আইতন গ্রামের আব্দুল জলিলের মেয়ে সানিয়া জান্নাত লিমা (১৬)। সে চুনারুঘাট ডিসিপি হাই স্কুলের নবম শ্রেণীর ছাত্রী।
বানিয়াচংয়ের হাওরে ধান কাটার সময় বজ্রপাতে সৌরভ দাসের মৃত্যু হয়েছে। রবিবার বিকালে উপজেলার চন্ডিপুর গ্রামের আমতলী হাওরে এ ঘটনা ঘটে। মৃত সৌরভ দাস ওই গ্রামের ধনজয় দাস এর ছেলে।
স্থানীয়রা জানান, সৌরভ দাসসহ কয়েকজন কৃষক জমির ধান কাটতে যান। তারা মাঠে ধান কাটা অবস্থায় বজ্রপাত হয়। এতে সৌরভ দাস অজ্ঞান হয়ে পড়ে যান। তখন পাশে থাকা কৃষকরা তাৎক্ষনিক উদ্ধার করে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষা শেষে সৌরভ দাসকে মৃত ঘোষণা করেন।
বিষয়টি নিশ্চিত করে বানিয়াচং উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ জানান, নিহত কৃষক পরিবারের সদস্যদের প্রশাসনের পক্ষ থেকে সহায়তা প্রদান করা হবে।রবিবার সন্ধ্যায় চুনারুঘাট উপজেলার উপর দিয়ে বয়ে যায় কালবৈশাখী ঝড়। ঝড়ের মধ্যে মেয়েটি আম কুড়াতে গেলে তার ওপর বজ্রপাতের ঘটনা ঘটে। এতে মেয়েটি ঘটনাস্থলেই মারা যায়।
এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা আফিয়া আমিন ঘটনার সত্যতা শিকার করেন এবং তিনি বলেন নিয়ম অনুযায়ী সরকারি কোনো সহযোগিতা থাকলে নিহতের পরিবারকে করা হবে বলে জানান তিনি।