হবিগঞ্জ গ্যাসফিল্ডের তেলের ট্যাঙ্কিতে শ্রমিকের লাশ হত্যা না আত্মহত্যা?

0
230
হবিগঞ্জ গ্যাসফিল্ডের তেলের ট্যাঙ্কিতে শ্রমিকের লাশ হত্যা না আত্মহত্যা?
হবিগঞ্জ গ্যাসফিল্ডের তেলের ট্যাঙ্কিতে শ্রমিকের লাশ হত্যা না আত্মহত্যা?

এম এ কাদের, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ গ্যাসফিল্ড কোম্পানি লিমিটেড পেট্রো বাংলা হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায়। আর এই গ্যাসফিল্ডের এক শ্রমিকের মরাদেহ তৈলের টাংকির ভিতর থেকে উদ্ধার করেছে মাধবপুর থানা পুলিশ।সন্দেহ করা হচ্ছে এটি হত্যা না আত্মহত্যা সিসি ক্যামেরা থেকেই বুঝা যাবে।

জানা যায়,নিহত শ্রমিক মাধবপুর উপজেলার ১১নং বাঘাসুরা ইউনিয়নের মানিকপুর গ্রামের মোঃ জলিল মিয়ার ছেলে তফছির মিয়া (২৮)।   

স্হানীয় সূত্রে জানা যায়, তফছির গ্যাসফিল্ড নামক কোম্পানিতে কর্মরত ছিলেন। প্রতিদিনের ন্যায় গত(১১ই সেপ্টেম্বর) রবিবার সকালে কাজ করার জন্য কোম্পানিত প্রবেশ করলে ও কাজে যোগ না দেওয়ায় তাঁর সহকর্মীরা ও পরিবারের লোকজনরা খুজতে বের হয়, কোম্পানিসহ এলাকার বিভিন্ন জায়গায় খোজা-খুঁজির পরে তার কোন সন্ধান পাওয়া যায় নি।

১৩ই সেপ্টেম্বর মঙ্গলবার সকালে তফছির’কে পূর্ণরায় খুঁজতে যায় তাঁর সহকর্মীরা।জেনারেটর রুমের পাশে তৈলের টাংকির ঢাকনা তুলতেই ভেসে থাকা তফছিরের লাশ দেখতে পায় সহকর্মীরা। সাথে সাথে কোম্পানির কর্তব্যরত অফিসারদের জানানো হলে, কর্তব্যরত কর্মকর্তারা মাধবপুর থানায় খবর দেন।

খবর পেয়ে মাধবপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে এস আই হুমায়ুন কবির একদল পুলিশ নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করে তফছিরের মরদেহ উদ্ধার করেন।

এস আই হুমায়ুন কবির এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, কোম্পানির সিসি ক্যামেরার ফোটেজ দেখে কর্তৃপক্ষ নিশ্চিত করেন তফছির মিয়া স্ব-ইচ্ছায় তৈলের টাংকির ঢাকনা খুলে ঝাপ দিয়ে আত্মহত্যা করেছে। পরে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করা হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি একটি আত্মহত্যা।

অপরদিকে একটি মহল দাবী করছে সিসি ক্যামেরার ফুটেজ প্রকাশ করলেই আসল ঘটনা বেড়িয়ে আসবে।