হবিগঞ্জ চুনারুঘাটে আরও একটি পর্যটন স্পটের নাম দমদমিয়া

0
406
হবিগঞ্জ চুনারুঘাটে আরও একটি পর্যটন স্পটের নাম দমদমিয়া
চুনারুঘাটে আরও একটি পর্যটন স্পট দমদমিয়া

মিজানুর রহমান চুনারুঘাট প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাটে রয়েছে পর্যটন এলাকার ব্যাপক সমাহার। জেলার এ উপজেলাকে পর্যটন উপজেলা ও বলা হয়। চা বাগান ও প্রাকৃতিক দৃশ্যে ঘেরা চুনারুঘাটের একটি বিশাল অংশ। ছোট বড় মিলিয়ে এখানে রয়েছে কয়েকটি পর্যটন স্পট। এর মধ্যে উল্লেখযোগ্য হলো দেশের দ্বিতীয় বৃহত্তর বনাঞ্চল রেমা কালেঙ্গা ও সাতছড়ি জাতীয় উদ্যান।

ইতি মধ্যে উপজেলার আহাম্মদাবাদ ইউনিয়নের দমদমিয়া লেইকটিতে  বর্তমানে দেখা যাচ্ছে অসংখ্য পর্যটকের ভীড়। চারিদিকে দৃষ্টি নন্দন চা বাগানে বেষ্টিত এ লেইকটি।  

যথাযথ ব্যবস্থা নিলে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার নালুয়া চা বাগানের দমদমিয়া হতে পারে আরেকটি আকর্ষণীয় পর্যটন স্পট। এখানে লেক, চা বাগান ও আকর্ষণীয় উঁচু-নিচু টিলা পর্যটকদের আকর্ষণ করে।

ইতিমধ্যে দমদমিয়া একটি সুন্দর পর্যটন স্পট হিসেবে এলাকার পর্যটকদের মধ্যে সাড়া ফেলেছে। কিন্তু যোগাযোগ ব্যবস্থা ও প্রয়োজনীয় অবকাঠামোর অভাবে দমদমিয়ায় ঘুরতে আসা পর্যটকদের পড়তে হয় বিপাকে। রাস্হার অবস্হা খুবই খারাপ। কিছু অংশ অর্ধ পাকা আবার কিছু অংশ একেবারে কাচা।

নালুয়া চা বাগানের সনজু ভৌমিক জানায়, বর্ষা মৌসুমে পর্যটকদের বসার মতো কোনো স্থান নেই এখানে। নেই ওয়াশরুম। প্রায় ৫০ একর জায়গা নিয়ে দমদমিয়া মাঠের পাশে দমদমিয়া লেক, লেকের পানিতে লাল, সাদা পদ্ম ফুল পর্যটকদের দারুণভাবে আকর্ষণ করে।এখানে যেতে হলে ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের চণ্ডিছড়া চা বাগানের রাস্তা দিয়ে প্রবেশ করতে হয়। চা বাগানের আঁকাবাঁকা রাস্তা, রাস্তার দু-ধারে যতটুক চোখ যায় সবুজ চা বাগান, পাখির কিচিরমিচির শব্দ শুনতে শুনতে চলে যাওয়া যায় দমদমিয়া লেকে।

যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি পড়লে এ লেকটি ও জেলার মান সম্মত একটি পর্যটন হিসেবে রূপ ধারন করবে বলে চুনারুঘাট বাসীর প্রত্যাশা।