হবিগঞ্জ জেলা প্রশাসন থেকে সিলেট-সুনামগঞ্জে যাচ্ছে শুকনো খাবার

0
274
হবিগঞ্জ জেলা প্রশাসন থেকে সিলেট-সুনামগঞ্জে যাচ্ছে শুকনো খাবার
হবিগঞ্জ জেলা প্রশাসন থেকে সিলেট-সুনামগঞ্জে যাচ্ছে শুকনো খাবার

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ বন্যা কবলিত মানুষদের জন্য ৪০ হাজার প্যাকেট শুকনো খাবার প্রস্তুত করেছে হবিগঞ্জের জেলা প্রশাসন। এখান থেকে ৩০ হাজার প্যাকেট হবিগঞ্জে ও বাকী ১০ হাজার প্যাকেট খাবার পাঠানো হবে সুনামগঞ্জ এবং সিলেট জেলায়।

শনিবার (১৮ জুন ২০২২) দুপুরে একটি কাভার্ড ভ্যানে করে ৫ হাজার প্যাকেট খাবার সুনামগঞ্জে পাঠানো হয়েছে। জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ জহুরুল হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, প্রতিটি প্যাকেটে চিড়া, চিনি, মুড়ি, বিস্কুট, মোমবাতি, পানি বিশুদ্ধকরণ ট্যবলেট, খাবার স্যালাইন ও দিয়াশলাই দেওয়া হয়েছে। ইতোমধ্যেই ৫ হাজার প্যাকেট নিয়ে একটি গাড়ি হবিগঞ্জ থেকে সুনামগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। সেখানকার প্রশাসনের মাধ্যমে এগুলো বিতরণ করা হবে।

শিগগিরই সিলেটের উদ্দেশ্যে আরও ৫ হাজার প্যাকেট পাঠানো হবে। বাকী ৩০ হাজার প্যাকেট খাবার হবিগঞ্জের সকল উপজেলা প্রশাসনকে বিতরণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান জানিয়েছেন, বন্যা পরিস্থিতি মোকাবিলায় নানা ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। যে কারো জরুরী ভিত্তিতে খাবারের প্রয়োজন হলে ৩৩৩ হটলাইনে কল দেয়ার জন্য প্রচার করা হচ্ছে।