হবিগঞ্জ-১ আসনে আ’লীগের একাধিক প্রার্থীর মধ্যে কে ধরবেন নৌকার হাল?

0
178

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে হবিগঞ্জ-১ আসনের আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশীরা লড়াইয়ে মাঠে নেমেছেন। কে হবে আগামী দিনের নৌকার মাঝি? এ নিয়ে চলছে চায়ের দোকানসহ সর্বক্ষেত্রে আলোচনার ঝড়।
আগামী সংসদ নির্বাচনে জনমতে কে আছে এগিয়ে? কে পাবে নৌকার মনোনয়ন, এনিয়ে সৃষ্টি হয়েছে জনমনে কৌতুহল, শুরু হয়েছে কানাকানির গুঞ্জন। আর এ নির্বাচনের হাওয়া ও গুঞ্জনের তালে তালে আওয়ামী লীগের প্রার্থীদের দৌড় ঝাপ শুরু হয়েছে।
দেখা গেছে সরকারী দলের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ এবারও মনোনয়ন পাওয়ার আশাবাদী। মাঠ চষে বেড়াচ্ছেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরী, কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আব্দুল মুকিত চৌধুরী। এছাড়া উপজেলা যুবলীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিমের নামও শুনা যাচ্ছে। দীর্ঘদিনের রাজনৈতিক ক্যারিয়ার এবং বাজীমাৎ এর কৌশল আর মনোবল নিয়ে গ্রাম গঞ্জের মানুষের ধারপ্রান্তে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন এডভোকেট আলমগীর চৌধুরী।
এরই মধ্যে দলকে শক্তিশালী ও সুংগঠিত করতে তৃণমূলে কাজ করে যাচ্ছেন কেন্দ্রীয় নেতা ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। তিনি এ আসন থেকে জাতীয় সংসদের উপ-নির্বাচনে দলীয় প্রতীক নিয়ে অংশগ্রহণ করে অল্প ভোটের পরাজিত হন তিনি। তার পরেও হাল ছাড়েনি। এবারেও দলের হাইকমান্ডের বিবেচনায় আছেন। তিনি এলাকায় চালাচ্ছেন নির্বাচনী প্রচারণা। এ বছর ভয়াবহ বন্যা কবলিত বানভাসি মানুষের পাশে থেকে ত্রাণ সহায়তা করেছেন ডাঃ মুশফিক হোসেন চৌধুরী। জেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার সুবাধে এলাকায় চালিয়ে যাচ্ছেন ব্যাপক উন্নয়ন কর্মকান্ড। আলোচনায় রয়েছেন সাবেক সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য এডভোকেট আমাতুল কিবরীয়া কেয়া চৌধুরী। কিংবদন্তি ত্যাগী ব্যক্তিত্ব, গরীব অসহায় মানুষের বন্ধু, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ডাঃ মুশফিক হোসেন চেধুরীও প্রচারনায় এগিয়ে রয়েছেন। এছাড়া তাদের ছবি সম্বলিত পোস্টার, দেয়াল লিখনকে ঘিরে স্থানীয় রাজনৈতিক মহল’সহ সর্বত্র আলোচনা-পর্যালোচনার ঝড় বইছে। দ্বাদশ জাতীয় নির্বাচনকে নিয়ে এলাকায় সম্ভাব্য প্রার্থীদের প্রচার-প্রচারনা তুঙ্গে, ঠিক এই মূহর্তে এলাকার হাট-বাজার সহ সর্বত্র এই পোস্টার সাটানো দেখে রাজনৈতিক মহলে চলছে নানান বিশ্লেষন। এডভোকেট আলমগীর চৌধুরীর নামে নবীগঞ্জ বাহুবল উপজেলার বিভিন্ন স্থানে সাটানো হয়েছে ব্যানার পোস্টার।
আগামী জাতীয় সংসদ নির্বাচনে নবীগঞ্জ-বাহুবল আসনে কে হবেন নৌকার মাঝি এ নিয়ে স্থানীয় নেতাকর্মী ও এলাকাবাসীর মাঝে রয়েছে কৌতুহল।