কোর্ট ইনঞ্জেকশন উপেক্ষা করে বালু বিক্রি চন্ডী বাগান হুমকির মুখে প্রশাসননীরব

    0
    265

    আমার সিলেট ২৪.কম, ১৯ আগস্ট, চুনারুঘাট প্রতিনিধি  : হাই কোর্টের ইনঞ্জেকশনকে অপেক্ষা করে চুনারুঘাট উপজেলা চন্ডীছড়া চা বাগান এলাকার বালু মহাল থেকে অবৈধ বালু উত্তোলন করায় বর্ষা মৌস্যুমে বাগান হুমকির মূখে। বর্তমানে ইজারা ছাড়াই সরকারের কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিয়ে বাগান ম্যানেজার মুরাদ চৌধুরী প্রতিনিয়ত বালু করে চলছে। প্রশাসন এর বিরুদ্ধে কোন কার্যকরী পদক্ষেপ নিচ্ছে না।

    খোঁজ নিয়ে জানা যায়, বেশ কিছুদিন যাবৎ চন্ডীছড়া চা বাগান এলাকা থেকে চা বাগান পরিস্কারের নামে বাগান ম্যানেজার মুরাদ চৌধুরী এলাকার প্রভাবশালী ব্যক্তিদেরকে নিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করে আসছিল। কিন্তু অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলার ইনাতাবাদ গ্রামের সুলতান মিয়ার ছেলে মোঃ দুলাল মিয়া গত ৩০/০৭/২০১০ইং তারিখে ইজারাদার দুলাল মিয়া হাইকোর্টে রুল নিশি জারী করেন।

    রুল অনুযায়ী হাই কোর্ট কারণ দর্শানোর জন্য পরবর্তীতে আদেশ জারী করেন। রুলের পরবর্তী গত ০৯/১০/২০১২ইং তারিখে হাইকোর্ট উক্ত বালু মহাল এলাকা থেকে অবৈধ বালু উত্তোলনে নিষেধাজ্ঞা জারী করেন। হাই কোর্টের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে বাগান ম্যানেজার স্থানীয় প্রভাবশালী রাজনৈতিক কিছু নেতাদের নিয়ে প্রতিনিয়ত বালু উত্তোলন করে ট্রাক, ট্রাক্টর দিয়ে বালু বিক্রি করে যাচ্ছে। এর বিরুদ্ধে উপজেলা বা জেলা প্রশাসনের কোন কার্যকরী পদক্ষেপ চোখে পড়ছে না। ফলে সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার রাজস্ব।