হিন্দু ধর্মাবলম্বিদের মণ্ডপ ও বাড়িঘরে হামলার বিচার চেয়ে মানববন্ধন

0
872
হিন্দু ধর্মাবলম্বিদের মণ্ডপ ও বাড়িঘরে হামলার বিচার চেয়ে মানববন্ধন

নূর মোহাম্মদ সাগর,শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধিঃ সাম্প্রতিক সময়ে পবিত্র কোরআনের অবমাননাকে কেন্দ্র করে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে কিছু দুষ্কৃতিকারীদের হামলায় হিন্দু ধর্মাবলম্বিদের পূজা মণ্ডপে হামলা ভাংচুর করে বাড়িঘরে আগুন দেওয়াসহ সহিংসতারোধে রাজনৈতিক দোষারোপ না করে ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে মানববন্ধন করেছে টিআইবি সদস্যরা।

বৃহস্পতিবার ২৮ অক্টোবর সকালে শহরের মৌলভীবাজার সড়কস্থ ট্র্যান্সফারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কার্যালয়ের সম্মুখে “সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।


শ্রীমঙ্গল সনাক এর সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্যের সভাপতিত্বে ও টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর পারভেজ কৈরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদার, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য সৈয়দ আমিরুজ্জামান।


এছাড়াও বক্তব্য রাখেন, জাবেদ ভুঁইয়া, এস কে দাশ সুমন, নিতেশ সুত্রধর, সৈয়দ ছায়েদ আহমদ প্রমূখ।


বক্তারা বলেন, দেশে একটি কুচক্রী মহল সময় এবং সুযোগ বুঝে নিজেদের স্বার্থে এই ধরণের ঘৃণ্য কাজ করে থাকে, এবং করে এসেছে। তাঁদের রুখে দেওয়ার জন্য, তাঁদের গতিকে থামিয়ে দেওয়ার জন্য আমাদের আইনের যে ব্যত্যয় ঘটছে তা আমরা বুঝতে পারছি। যদি অতীতের ঘটনাগুলো যথাযথ বিচার হতো তাহলে এই রকম দুঃসাহস দেখানোর সাহস পেতো না। এই ধরণের ঘটনা জাতীর জন্য কলঙ্কজনক আমরা এই ঘৃণ্য কাজের দ্রুত বিচার নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি।