হিন্দু ধর্মাবলম্বীদের সম্মানে রাষ্ট্রপতির সম্বর্ধনা

    0
    266

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০৩ সেপ্টেম্বর  : রাষ্ট্রপতি আব্দুল হামিদ হিন্দু ধর্মের অন্যতম প্রধান অবতার শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমী উপলক্ষে বঙ্গভবনে এক সম্বর্ধনার আয়োজন করেন। সোমবার অনুষ্ঠানে রাষ্ট্রপতি হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সংগে শুভেচ্ছা বিনিময় করেন। বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক ও শান্তিপূর্ণ দেশ হিসেবে বর্ণনা করে তিনি এ গৌরবোজ্জল ভাবমূর্তিকে জাতীয় উন্নয়নে কাজে লাগাবার আহ্বান জানান। রাষ্ট্রপতি হামিদ বলেন, স্মরণাতীতকাল থেকে বাংলাদেশে সব ধর্মের মানুষ উৎসবমুখর পরিবেশে স্ব স্ব ধর্ম পালন করে আসছেন। সাম্প্রদায়িক সম্প্রীতির এ অতূলনীয় দৃষ্টান্ত বাংলাদেশকে বিশ্ব দরবারে এক মর্যাদাপূর্ণ আসনে অধিষ্ঠিত করেছে বলে তিনি উল্লেখ করেন। রাষ্ট্রপতি জন্মাষ্টমী উপলক্ষে হিন্দুধর্মাবলম্বীসহ সারাদেশের মানুষকে অভিনন্দন জানান।
    পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন এবং ধর্ম প্রতিমন্ত্রী এডেভোকেট শাহজাহান মিয়া এ সময় উপস্থিত ছিলেন। রামকৃষ্ণমঠ ও রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী অমিয়ানন্দ মহারাজসহ হিন্দু ধর্মাবলম্বী বিশিষ্ট ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ এ সংবর্ধনায় যোগ দেন। ঢাকায় ভারতের হাইকমিশনার ও নেপালের রাষ্ট্রদূত এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও সংবর্ধনায় যোগ দেন। এছাড়া বিচারপতি, শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা, জ্যেষ্ঠ সাংবাদিক, আইনজীবী, ব্যবসায়ী ও শিল্পীসহ উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
    রাষ্ট্রপতি আবদুল হামিদ ও তার পতিœ রাশিদা খানম অতিথিদের বঙ্গভবনে স্বাগত জানান এবং তাদের সাথে কুশল বিনিময় করেন। কেননা গত ২৮ আগস্ট জন্মাষ্টমীর দিনে রাষ্ট্রপতি মেডিক্যাল চেক আপের জন্য সিঙ্গাপুরে থাকায় আজ সংবর্ধনার আয়োজন করেন।