হেফাজতে ইসলামের মুফতি মুহাম্মদ ওয়াক্কাস গ্রেপ্তার

    1
    275

     মুফতি মুহাম্মদ ওয়াক্কাস

    মুফতি মুহাম্মদ ওয়াক্কাস

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০২ সেপ্টেম্বর  :  হেফাজতে ইসলামের নায়েবে আমীর মুফতি মুহাম্মদ ওয়াক্কাসকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ধর্মভিত্তিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলাম ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটিরও মহাসচিব। আজ সোমবার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা পুলিশ ও র‌্যাপিড একশন ব্যাটলিয়নের (র‌্যাব) একটি যৌথ দল সাদা পোষাকে রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়া থেকে তাকে গ্রেপ্তার করেছে।
    মাসুদুর রহমান জানান, গত ৫ মে রাজধানীতে হেফাজতে ইসলামীর তাণ্ডবের ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা একটি মামলায় মুফতি ওয়াক্কাসকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ড চেয়ে আবেদন করা হবে বলেও জানান তিনি। অবশ্য গ্রেপপ্তারের সময় তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেয়া হবে বলে জানানো হয়েছিল বলে জানা গেছে।
    জানা গেছে, রাজধানীর মালিবাগ চৌধুরীপাড়া মাদ্রাসায় কওমী মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের একটি মিটিং চলাকালে আজ দুপুর দুইটার পরপরই সাদা পোশাকধারী কয়েকজন গোয়েন্দা পুলিশ মুফতি ওয়াক্কাসকে নিয়ে যান। প্রসঙ্গত ১৮ দলীয় জোটের অন্যতম নেতা মুফতি ওয়াক্কাস যশোরের মনিরামপুর আসনের সংসদ সদস্য ছিলেন। এর আগে তিনি এরশাদ সরকারের মন্ত্রীও ছিলেন।