১৯ বিজিবি লালাখাল কর্তৃক ৬টি ভারতীয় গরু আটক

    0
    248

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর, সিলেট প্রতিনিধি: ১৯ বিজিবি’র লালাখাল ক্যাম্প কর্তৃক অভিযান পরিচালনা করে ৬টি ভারতীয় গরু আটক করেছে। এসময় চোরাকারবারী রহিম উদ্দিন পালিয়ে যায়।
    বিজিবি ও এলাকাবাসী সূত্রে যানা যায়, ভারতীয় চোরাকারবার বন্দে ১৯ বিজিবি’র লালখাল ক্যাম্প কর্তৃক গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলা লালাখাল সীমান্তের ট্রমরু বস্তি বাগছড়া এলাকায় অভিযান পরিচালনা করে ৬টি ভারতীয় গরু আটক করে।

    এসময় চোরাকারবারী রহিম উদ্দিন পালিয়ে যায়। দীর্ঘ দিন হতে উপজেলার লালাখাল সীমান্তে বিভিন্ন এলাকা দিয়ে বাংলাদেশ হতে হাজার হাজার বস্তা খাদ্য শষ্য মটর শুটি ভারতে পাচার করছে চোরাকারবারী দলের সদস্যরা। বিনিময়ে ভারত হতে বাংলাদেশে নিয়ে আসছে ইয়াবা, মদ ও মাদকজাত দ্র্যবাদি।

    অপরদিকে ভারতে পাচার কালে গত ২০ আগষ্ট গভীর রাতে বিএসএফ ৩রাউন্ড গুলি বর্ষন করে। গুলি বর্ষনের ঘটনায় ২জন আহত হয়। এর পর হতে লালাখাল বিজিবি তৎপর হয় গত ২৪ আগষ্ট অভিযান চালিয়ে ২১টি গরু আটক করে লালাখাল বিজিবি। গতকাল ফের অভিযান চালিয়ে ৬টি গরু আটক করতে সক্ষম হয়। এলাকাবাসী জানান আটককৃত গরু গুলো উপজেলা কালিঞ্জীবাড়ী গ্রামের রহিম উদ্দিন ভারত হতে চোরাইপথে নিয়ে আসছে।
    এবিষয়ে লালখাল বিজিবি’র ক্যাম্প কমান্ডার বলেন- আমি লালখাল ক্যাম্পে যোগদানের পর হতে সীমান্তে চোরাচালান বন্দ করতে নিয়মিত টহল জোরদার করেছি। গতকাল অভিযান পরিচালনা করে ৬টি গরু আটক করি। সীমান্তে চোরাচালনা বন্দ করতে তিনি সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।