১ অক্টোবর এনডিএফ-এর সিলেট বিভাগীয় সমাবেশ

    0
    263

    আমারসিলেট 24ডটকম ,২৫সেপ্টেম্বর  : জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট-এনডিএফ দেশব্যাপী বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে আগামী ১ অক্টোবর সিলেট বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। কেন্দ্র ঘোষিত ধারাবাহিক কর্মসূচীর অংশ হিসেবে ইতোমধ্যে রংপুর বিভাগীয় সমাবেশ সফলভাবে সম্পন্ন হয়েছে এবং আগামী ২৮ সেপ্টেম্বর খুলনায় ও ২৯ সেপ্টেম্বর চট্টগ্রামে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সিলেট বিভাগীয় সমাবেশকে সামনে রেখে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট মৌলভীবাজার জেলা কমিটির এক বর্ধিত সভা গত ২৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৬ টায় সংগঠনের চৌমুহনাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

    জেলা এনডিএফ-এর ভারপ্রাপ্ত সভাপতি মোঃ নুরুল মোহাইমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিভাগীয় সমাবেশ সর্বাত্মক সফল করার লক্ষ্যে বিভিন্ন পরিকল্পনা ও কর্মসূচী গ্রহণ করা হয়। জেলা সম্ভাব্য সকল এলাকায় লিফলেটিং, পোস্টারিং, গণসংযোগ ও গণচাঁদা উত্তোলনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সমাবেশে অংশগ্রহণ করার জন্য জেলা শহরের নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে সমবেত হয়ে বাস যোগে এবং কুলাউড়া উপজেলা শাখার নেতাকর্মীরা ট্রেন যোগে বিভাগীয় সমাবেশে অংশ গ্রহণ করবেন। সামরাজ্যবাদ, সামন্তবা্‌ আমলা দালাল মুৎসুদ্দি পুঁজি ও তাদের স্বার্থ রক্ষাকারী স্বৈরাচারী মহাজোট সরকার ও শোষক শ্রেণীর বিপরীতে শ্রমিক-কৃষক-জনগণের রাষ্ট্র, সরকার ও সংবিধান প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করুন এই আহবানে আগামী ১ অক্টোবর বিকাল ৪ টায় সিলেট কোর্ট পয়েন্টে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

    উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এনডিএফ-এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) ডা. এম জাহাঙ্গীর হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন এনডিএফ-এর কেন্দ্রীয় সহ-সভাপতি তোজাম্মেল হোসেন, বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শাহজাহান কবির, এনডিএফ-এর কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত। জেলা কমিটির বর্ধিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির মৌলভীবাজার জেলা কমিটির সভাপিত কবি শহীদ সাগ্নিক, এনডিএফ জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, ধ্রবতারা সাংস্কৃতিক সংসদ জেলা কমিটির সম্পাদক অমলেশ শর্মা, জাতীয় ছাত্রদল জেলা কমিটির আহবায়ক নুর মোহাম্মদ তারাকী ওয়েছ, এনডিএফ কমলগঞ্জ উপজেলা কমিটির সদস্য মৃগেন চক্রবর্তী, কৃষক সংগ্রাম সমিতি জেলা কমিটির অন্যতম নেতা ডা. অবনী শর্মা, হোটেল শ্রমিক ইউনিয়ন জেলা কমিটির সভাপতি মোঃ মোস্তফা কামাল, রিকশা শ্রমিক সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সভাপতি মোঃ সোহেল আহমেদ, হোটেল শ্রমিকনেতা সুমন বিশ্বাস, শাহজাহান মিয়া প্রমূখ।

    সভায় বক্তারা সোফা, টিকফা, আকসাসহ গণবিরোধী চুক্তি করার অপতৎপরতা; গ্যাস, সম্ভাব্য তেল, কয়লাসহ প্রাকৃতিক সম্পদ সামরাজ্যবাদী বহুজাতিক কোম্পানীর হাতে তোলে দেওয়া, বাক, ব্যক্তি ও সংবাদপত্রের স্বাধীনতা হরণের বিরুদ্ধে এবং নিত্যপ্রয়োজনীয় জিনিষপত্রসহ গ্যাস, বিদ্যুৎ, জ্বালানীর মূল্য কমানো, সার, বীজ, কীটনাশকের মূল্য কমিয়ে কৃষকের উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য নিশ্চিত করা, বাজারদরের সাথে সংগতিপূর্ণ জাতীয় ন্যূনতম মজুরী ৮০০০ টাকা ঘোষণা, শ্রমস্বার্থ বিরোধী শ্রম আইন বাতিল করে গণতান্ত্রিক শ্রম আইন প্রনয়ণ ও সর্বস্তরে রেশনিং চালুর দাবীতে আন্দোলন সংগ্রাম গড়ে তোলার আহবান জানান।