২০টাকায় ভাগ্য পরীক্ষা! র‌্যাফেল ড্র‘র নামে টাকা হাতিয়ে নিচ্ছে

    0
    215

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬ফেব্রুয়ারী,মতিউর রহমান মুন্না: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বিভিন স্থানে শ্রমিক, দিন মজুর ও ক্ষুদ্র ব্যবসায়ীদের কাছ থেকে অবৈধ র‌্যাফেল ড্র‘র নামে প্রতিদিন ২০ টাকা করে টিকেট বিক্রি করে মৌলভীবাজারের একটি প্রতারক চক্র হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

    অনুসন্ধানে জানাযায়, নবীগঞ্জ উপজেলার সিমান্তে মৌলভীবাজার জেলার আথানগিরি বসন্ত মেলায় র‌্যাফেল ড্র‘র নামে শুরু করেছে লটারির জমজমাট ব্যবসা। মৌলভীবাজারের বিভিন্ন এলাকাসহ এবার নবীগঞ্জ উপজেলায় এসে সাধারন মানুষকে প্রতারিত করছে।

    প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত অসংখ্য সিএজি অটোরিক্সা ও মিনি ট্রাকে দৈনিক স্বপ্নপরী র‌্যাফেল ড্র নামে ব্যানার লাগিয়ে ২০ টাকা করে বিক্রি করে প্রতি টিকেট। রাত ১১ টায় লটারির ড্র অনুষ্ঠিত হয় বলে জানিয়েছে প্রতারক চক্রের এক সদস্য।

    ২০ টাকায় টিকিট কিনলে মোটর সাইকেল, ফ্রিজ, টিভি, বাইসাইকেল, ফ্যানসহ বিভিন্ন পুরস্কার পাওয়ার লোভে রিক্সা চালক, শ্রমিক, দিন মজুর, ছাত্র ও ক্ষুদ্র ব্যাবসায়ী জনপ্রতি ১০ থেকে ২০ টি করে টিকেট ক্রয় করছেন। এভাবে প্রতিদিন নবীগঞ্জ থেকেই হাতিয়ে নিচ্ছে হাজার হাজার টাকা।

    এভাবে অবৈধ ব্যবসার লোভে পড়ে মানুষ কষ্টার্জিত টাকা লটারীতে ঢেলে দিচ্ছে। এতে নিজের ও এলাকার ক্ষতি সাধন হচ্ছে। এ ব্যবসা অবিলম্বে বন্ধ করতে সচেতন মানুষ প্রশাসনের কাছে জোর দাবী জানান।

    উল্লেখ্য, দীর্ঘদিন ধরে মৌলভী বাজারের আথানগিরী এলাকায় যাত্রাগানের নামে জুয়া, বাম্পা চলে আসায় এলাকায় বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। নবীগঞ্জের দিনারপুর পরগনাসহ স্থানীয় লোকজন আন্দোলন করেছে। এবার বসন্ত মেলার নামে অভিনব পন্থায় র‌্যাফেল ড্র নামে সাধারণ মানুষের সাথে প্রতারণা। ৫০/৬০ হাজার টাকার মুল্যের মটর সাইকেলের লোভ দেখিয়ে খামাই করছে লক্ষ লক্ষ টাকা।