২৩ এপ্রিলের এইচএসসি পরীক্ষা ১১ মে ও ২৪ এপ্রিলের পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে

    0
    421

    ঢাকা, ২২ এপ্রিল : হরতালের কারণে আগামীকাল ২৩ এপ্রিল মঙ্গলবার এবং পরদিন ২৪ এপ্রিল বুধবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী কাল ২৩ এপ্রিলের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১১ মে। পরদিন ২৪ এপ্রিলের পরীক্ষা হবে ১০ মে। আজ সোমবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এসএম ওয়াহিদুজ্জামান এ তথ্য জানান।

    ২৩ এপ্রিলের এইচএসসি পরীক্ষা ১১ মে ও ২৪ এপ্রিলের পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে
    ২৩ এপ্রিলের এইচএসসি পরীক্ষা ১১ মে ও ২৪ এপ্রিলের পরীক্ষা ১০ মে অনুষ্ঠিত হবে

    জানা গেছে, আগামীকাল ২৩ এপ্রিল মঙ্গলবার নির্ধারিত পরীক্ষাগুলো হবে ১১ মে শনিবার। সকালের পরীক্ষাগুলো ১০টায় এবং বিকেলের পরীক্ষাগুলো দুপুর ২টায় শুরু হবে। আর ২৪ এপ্রিল বুধবারের পরীক্ষা হবে ১০ মে শুক্রবার। পরীক্ষা শুরু হবে সকাল ৯টায়। এ নিয়ে হরতালের কারণে চলমান এইচএসসি ও সমমানের চারটি পরীক্ষা পেছানো হলো। এর ফলে পিছিয়ে গেছে ২৮টি বিষয়ের পরীক্ষা।
    আগামীকাল মঙ্গলবার আটটি সাধারণ বোর্ডের অধীনে এইচএসসি ও ডিপ্লোমা ইন বিজনেস স্টাডিজে সকালে প্রকৌশল অঙ্কন ও ওয়ারকশপ প্র্যাকটিস প্রথম পত্র, সমরবিদ্যা (তত্ত্বীয়) প্রথম পত্র, গার্হাস্থ্য অর্থনীতি (তত্ত্বীয়) প্রথম পত্র এবং বিকালে পরিসংখ্যান প্রথম পত্র, সাধারণ বিজ্ঞান এবং খাদ্য পুষ্টি বিজ্ঞান প্রথম পত্র (রসায়ন), সাধারণ বিজ্ঞান প্রথম পত্র (জীববিজ্ঞান) ও ক্রীড়া প্রথম পত্রের পরীক্ষা ছিল।
    এছাড়া কারিগরি বোর্ডের অধীনে মঙ্গলবার এইচএসসি ভোকেশনালে রসায়ন বিজ্ঞান-২, ডিপ্লোমা ইন কর্মাসে প্রডাকশন প্ল্যানিং, কন্ট্রোল এন্ড কষ্টিং (একাদশ/পরিপূরক) এবং এইচএসসি ব্যবসায় বব্যস্থাপনায় ডাটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম (দ্বাদশ) পরীক্ষা ছিল। আর বুধবার এইচএসসিতে মনোবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্রের পরীক্ষা হওয়ার কথা ছিল।