২৪ ঘণ্টায় ২৪৩৩ জন অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায়

    0
    237

     

    ২৪ ঘণ্টায় ২৪৩৩ জন অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায়
    ২৪ ঘণ্টায় ২৪৩৩ জন অবৈধ অভিবাসী আটক মালয়েশিয়ায়

    আমারসিলেটটোয়েন্টিফোর.কম ০২ সেপ্টেম্বর  : মালয়েশিয়ায় গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৪৩৩ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। এর মধ্যে ৩৮৭ জন বাংলাদেশি রয়েছেন। মালয়েশিয়ায় দ্য স্টার অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। সোমবার এক সংবাদ সম্মেলনে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি আহমাদ জাহিদ হামিদি এ তথ্য জানিয়েছেন।

    মালয়েশিয়ায়র স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশব্যাপী ৪০টি অভিযানের মাধ্যমে মোট আট হাজার ১০৫ জন অভিবাসীর কাগজপত্র পরীক্ষা করা হয়। উপযুক্ত কাগজপত্র না থাকা, কাজের ভুয়া অনুমতিপত্র ও মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও অবস্থান করায় দুই হাজার ৪৩৩ জন অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে।আটক হওয়া ব্যক্তিদের মধ্যে ৩৮৭ জন বাংলাদেশি, ৭১৭ জন ইন্দোনেশীয়, ৫৫৫ জন বার্মিজ, ২২৯ জন নেপালি নাগরিক রয়েছেন। অন্যরা কম্বোডিয়া, ভিয়েতনাম, ভারত, পাকিস্তান, ফিলিপাইন, চীন, নাইজেরিয়া ও থাইল্যান্ডের নাগরিক বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

    অভিযান চলাকালে ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, পুলিশ, সশস্ত্র বাহিনী, রেল, সিভিল ডিফেন্স ও ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্টের দুই হাজার ২০৭ জন কর্মকর্তা অংশ নেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, চলতি বছরের শেষ পর্যন্ত এই অভিযান চলবে। মালয়েশিয়ায় প্রায় চার লাখ অবৈধ অভিবাসী রয়েছে বলে দেশটির কর্তৃপক্ষ দাবি করছে।