২৪ সালের জুনে রেলপথ নির্মাণ শেষ হবেঃনড়াইলে সেনাবাহিনী প্রধান

0
292

“এগিয়ে চলেছে ১৭২ কিলোমিটার রেলপথ নির্মাণ কাজ, রাজধানীর সঙ্গে সংযুক্ত হবে দক্ষিণ-পশ্চিমের ৯টি জেলা”

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, ২০২৪ সালের জুনে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ১৭২ কিলোমিটার রেলপথের নির্মাণ কাজ শেষ হবে। এতে রাজধানীর সঙ্গে সংযুক্ত হবে দক্ষিণ-পশ্চিমের ৯টি জেলা।

মঙ্গলবার (৮ নভেম্বর ২০২২) সকাল সাড়ে ১১টার দিকে নড়াইলের লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়নের নিজ গ্রাম করফায় গনপূর্ত বিভাগের অর্থায়নে ৫ কোটি ৩৯ লক্ষ টাকা ব্যয়ে বাবার নামে ১০ শয্যা বিশিষ্ট ‘অধ্যাপক শেখ মোঃ রোকন উদ্দীন আহমেদ’ মা ও শিশুকল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজ পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এছাড়া সেনাপ্রধান রেল সংযোগ নির্মাণ কাজ পরিদর্শন করেন। পরে মল্লিকপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কার্যক্রম ও বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক এস,এম রোকন উদ্দীন আহমেদ ভবনের উদ্বোধন শেষে বিদ্যায়ল চত্বরে সুধী সমাবেশে বক্ত্যরাখেন । এর পর সেনাপ্রধান লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যাললের ১২ বছর ফুর্তি উপলক্ষ্যে “ অঙ্কুর নামে একটি স্মরনিকার উদ্বোধন শেষে লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যলয় পরিদর্শন করেন ও কলেজের বিএনসিসির গার্ড অব অনার প্রদান করেন।

ছেলেবেলার স্মৃতিচারণ করে সেনাপ্রধান বলেন, করফা গ্রাম আমার পৈত্রিক ভিটা। স্বাধীনতা যুদ্ধের সময় এখানে আমি ছিলাম। স্বাধীনতা যুদ্ধে আমার বাবার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

এসময় সেনাপ্রধানের স্ত্রী নূরজাহান আহমেদসহ অনেকে উপস্থিত ছিলেন। এছাড়াও অন্যান্য অনুষ্ঠানে চীফ কনসালটেন্ট জেনারেল,এডহক কনস্ট্রাকশন সুপাভিশন কনসালটেন্ট মেজর জেনারেল একেএম রেজাইল মজিদ, এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি এবং জেনারেল অফিসার কমান্ডিং ( জিওসি) ও এরিয়া কমান্ডার যশোর,এরিয়া মেজর জেনারেল মোহম্মদ মাহবুবুর রশীদ, এসপিপি,এনডিইউ,পিএসসিসহ সেনাবাহিনীর যশোর এরিয়া উর্ধতন কর্মকর্তারা, নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি ও নব-নির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যান আডঃ সুবাস চন্দ্র বোস, সংসদ সদস্য মাশরাফির পিতা গোলাম মোর্তুজা স্বপন, বীর মুক্তিযোদ্ধা,জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষার্থী, সাংবাদিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে, নড়াইলের করফা গ্রামের সন্তান সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আগমনে আনন্দিত নড়াইলবাসী। সেনাপ্রধানকে এক নজর দেখার জন্য ভিড় করেন গ্রামবাসীসহ বিভিন্ন পেশার হাজারো মানুষ।

নড়াইলের করফা গ্রামের সন্তান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ২০২১ সালের ২৪ জুন তিন বছরের জন্য সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান।