২৮ দিনের মধ্যে ঐশীর মানসিক প্রতিবেদন চায় আদালত

    0
    231

    আমারসিলেট 24ডটকম , ১১সেপ্টেম্বর শাব্বির এলাহী :   খুনের ঘটনায় বিভিন্ন সময় ভিন্ন ভিন্ন বক্তব্য দিয়ে সাবইকে বিভ্রান্ত করার কারণে বাবা মা হন্তারক ঐশীর মানুষিক অবস্থা পরীক্ষার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। সস্ত্রীক পুলিশের স্পেশাল ব্রাঞ্চের ইন্সপেক্টর মাহফুজুর রহমান হত্যাকাণ্ডের মূল হোতা তাদের মেয়ে ঐশী রহমানের মা-বাবাকে হত্যার আগে এবং পরে মানসিক অবস্থা কেমন ছিলো সে সম্পর্কে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোচিকিৎসকদের পরীক্ষা করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আজ বুধবার এক রিট আবেদনের শুনানির পর বিচারপতি সালমা মাসউদ চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি বেঞ্চ এ আদেশ দেয়। সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া রিটটি দায়ের করেন।
    আদালত চার সপ্তাহের মধ্যে ঐশী রহমানের মানসিক অবস্থা জানাতে স্বরাষ্ট্র, আইন ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিবকে নির্দেশ দিয়েছে। এছাড়া প্রয়োজনে ঐশীকে কাউন্সিলিং করানো এবং সে কী পরিমাণ মাদক গ্রহণ করতো সে বিষয়ে জানাতেও নির্দেশ দিয়েছে আদালত। জ্যোতির্ময় বড়ুয়ার করা রিটে, গণমাধ্যমে ঐশী ও কাজের মেয়ে সুমির ছবি প্রকাশ না করার নির্দেশনাও চাওয়া হয়েছিলো। তবে আদালত তা খারিজ করে দিয়েছে।
    প্রসঙ্গত ১৬ আগস্ট বিকেলে চামেলীবাগের বাসা থেকে পুলিশের বিশেষ শাখার (এসবি) পরিদর্শক মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত-রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন তাদের মেয়ে রাজধানীর একটি ইংলিশ মিডিয়ামের ও লেভেলের ছাত্রী ঐশী পল্টন মডেল থানায় আত্মসমর্পণ করে। এ ঘটনায় তার সরাসরি সম্পৃক্ততা রয়েছে কিনা তা প্রমান করতে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর আদালতে হাজির করা হলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।