২-০ ব্যবধানে এগিয়ে গেল মাইকেল ক্লার্কের দল

    0
    266

    আমারসিলেট24ডটকম,০ডিসেম্বরঃ জয়ের প্রতিক্ষায় থাকা অস্ট্রেলিয়া দ্বিতীয় টেস্টেও ইংল্যান্ডের বিপক্ষে ২১৮ রানে জিতল। এ জয়ের মধ্যে দিয়ে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের ২-০ ব্যবধানে এগিয়ে গেল মাইকেল ক্লার্কের দল।

    সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে নয় উইকেটে ৫৭০ রান ও দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ১৩২ রান করে প্রতিপক্ষ ইংল্যান্ডকে ৫৩০ রানের টার্গেট ছুড়ে দেয় ক্লার্ক বাহিনী।তবে টার্গেট পূরণের স্বপ্ন নিয়ে টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নামে কুকের দল। লক্ষ্যমাত্রা তাড়া করতে গিয়ে কুকের দল ছয়টি উইকেট হারিয়ে দিন খেলা শেষ করে। ফলে টেস্টের পঞ্চম দিনে সোমবার জয়ের জন্য ইংল্যান্ডের দরকার ছিল ২৮৪ রান। আর হাতে ছিল চার উইকেট। এদিকে অসিদেরও জিতার জন্য দরকার ছিল লো-অর্ডারের চার উইকেট।

    এমতাবস্থায় টেস্টের শেষ দিনে ইংল্যান্ডের ম্যাট প্রিয়র (৩১) ও স্টুয়ার্ট ব্রডের (২২)ওপরই নির্ভর করছিল ইংলিশদের ভাগ্য। তবে অবশ্য এই জুটি ইংল্যান্ডকে খুব বেশি দুর এগিয়ে নিয়ে যেতে পারেনি। স্কোরবোর্ডে দলীয় আট রান তুলেতেই বিদায় নেন ব্রড। এরপর পিটার সিডল ও রায়ান হ্যারিসের তোপে একে একে ফিরে যান সোয়ান (৬), প্রিয়র (৬৯) ও পানেসার (০)।