৩৪০ রানের লক্ষ্য নিয়ে নেমেছে সংযুক্ত আরব আমিরাত

    0
    248

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪মার্চঃ বিশ্বকাপ ক্রিকেটের আজকের ম্যাচে আরব আমিরাতের বিরুদ্ধে পুরো ৫০ওভার খেলে ৩৩৯ রান করেছে পাকিস্তান।

    এ দিকে ৩৪০ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দিক হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত । ১১ ওভার শেষে আরব আমিরাতের সংগ্রহ ৩ উইকেটে ২৯ রান। খুররম খান ৮ ও শাইমান আনোয়ার শূন্য রানে ব্যাট করছেন।

    সপ্তম ওভারে আমজাদ আলিকে ফিরিয়ে দেন রাহাত আলি।এরপর অ্যান্ডি বেরেঙ্গার ও কৃষ্ণ চন্দ্রনকে ফিরিয়ে দেন সোহেল খান।

    বুধবার ন্যাপিয়ারের ম্যাকলিন পার্কে ‘বি’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৩৯ রান করে পাকিস্তান।

    আগের তিন ম্যাচে মাত্র একটিতে জেতা পাকিস্তানের শুরুটা অবশ্য ভালো হয়নি। চতুর্থ ওভারেই বিদায় নেন নাসির জামশেদ। মানজুলা গুরুগের বলে পুল করতে গিয়ে খুররম খানের হাতে ধরা পড়েন এই বাঁহাতি ব্যাটসম্যান।

    দ্বিতীয় উইকেটে আহমেদ শেহজাদ ও হারিস সোহলের দৃঢ়তায় প্রতিরোধ গড়ে পাকিস্তান। তাদের ২৯.২ ওভার স্থায়ী ১৬০ রানের জুটিতে বড় সংগ্রহের দিকে এগিয়ে যায় সাবেক চ্যাম্পিয়নরা।

    মোহাম্মদ নাভেদের বলে হারিস শাইমান আনোয়ারের ক্যাচে পরিণত হলে ভাঙে বিপজ্জনক হয়ে উঠা দ্বিতীয় উইকেট জুটি। ৮৩ বলে খেলা হারিসের ৭০ রানের ইনিংসটি ৫টি চার ও ১টি ছক্কায় গড়া।

    এরপর বেশিক্ষণ টিকেননি মাত্র ৭ রানের জন্য শতক না পাওয়া শেহজাদ। রান আউট হয়ে যান এই ডানহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। ৯৩ রান করা শেহজাদের ১০৫ বলের ইনিংসটি ৮টি চার ও ১টি ছক্কায় সাজানো।

    দুই থিতু ব্যাটসম্যান ফিরে গেলেও তার কোনো প্রভাব পাকিস্তানের ইনিংসে পড়েনি। শেষ ১৬ ওভারে ১৬৩ রান যোগ করে এবারের আসরে প্রথমবারের মতো তিনশ’ রানের সংগ্রহ গড়ে তারা।

    শেষ দিকে দ্রুত রান তোলার বড় অবদান আছে অধিনায়ক মিসবাহর। শোয়েব মাকসুদের সঙ্গে ৭৫ ও উমর আকমলের সঙ্গে ৬১ রানের দুটি চমৎকার জুটি উপহার দেন তিনি।

    পরপর দুই বলে মিসবাহ (৬৫) ও আকমলকে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগান আরব আমিরাতের সেরা বোলার গুরুগে।

    হ্যাটট্রিক ঠেকিয়ে দেয়া শহিদ আফ্রিদি (৭ বলে অপরাজিত ২১) দলকে সাড়ে তিনশ’ রানের কাছাকাছি নিয়ে যান। এই রান করার পথে আট হাজার রানের মাইলফলক পার হন আফ্রিদি।