৫৩ দিন কারাগারে কাটিয়ে মুক্তি পেলেন এমপি রনি

    0
    222

    আমারসিলেট 24ডটকম , সেপ্টেম্বর  :  অবশেষে ৫৩ দিন কারাগারে কাটিয়ে জামিনে মুক্তি পেলেন ক্ষমতাসীন দলের সংসদ সদস্য গোলাম মাওলা রনি। আজ সোমবার বেলা ১১টা ১২ মিনিটে তাকে গাজীপুরের কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগার-২ থেকে মুক্তি দেয়া হয়। কারা তত্বাবধায়ক মো. জাহাঙ্গীর কবির বলেন, তিন মামলায় জামিনের কাগজপত্র হাতে আসার পর তা যাচাই-বাছাই করে গোলাম মাওলা রনিকে মুক্তি দেয়া হয়েছে।

    এর ফলে গালাম মাওলা রনি জামিন লাভের পাঁচ দিন পর মুক্তি পেলেন। হাকিম ও জজ আদালতে ব্যর্থ হওয়ার পর হাইকোর্ট থেকে সাংবাদিক পেটানোনহ তিনটি মামলায় গত মঙ্গলবার অন্তবর্তীকালীন জামিন পান রনি। গত বৃহস্পতিবার সকালে কারা কর্তৃপক্ষের কাছে জামিনের সব কাগজপত্র পৌঁছলে রনির মুক্তি প্রক্রিয়া সম্পন্ন হয়। তারাই ধারাবাহিকতায় আজ তিনি কারাগার থেকে মুক্তি পেলেন। রনির ছোট ভাই শহীদুল হাসান কবির ও নেতাকর্মীরা এ সময় কারাগারের বাইরে উপস্থিত ছিলেন।
    গাজীপুর কাশিমপুর পার্ট-২ এর ডেপুটি জেলার মোহাম্মদ আমানুল্লাহ জানান, আজ সোমবার বেলা ১১টা ১০ মিনিটে এমপি রনি কারাগার থেকে বের হয়ে আসেন। এ সময় পটুয়াখালীর গলাচিপা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা রনিকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন। এর আগে সাংবাদিক পেটানো ও হত্যাচেষ্টা মামলাসহ তিন মামলায় হাইকোর্ট গত ১০ সেপ্টেম্বর রনিকে জামিন দেন। এর মধ্যে ঢাকায় সাংবাদিক পেটানো ও হত্যাচেষ্টা মামলা এবং রনির নিজ জেলা পটুয়াখালীতে চাঁদাবাজির অভিযোগে দু’টি মামলা রয়েছে।

    তার বিরুদ্ধে আর কোনো মামলা না থাকায় মুক্ত হতে আর আইনি বাধা নেই বলে জানিয়েছিলেন আইনজীবীরা। রনির আইনজীবীরা হাইকোর্টের আদেশের সার্টিফাইড কপি পান বৃহস্পতিবার বিকেলে। ওইদিনই আদেশের কপি পটুয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফ্যাক্সযোগে পাঠানো হয়। ঢাকার ম্যাজিস্ট্রেট আদালতে জামিননামা দাখিল করা হয় রোববার।