৭খুনের মামলার প্রধান আসামী নূর হোসেন ভারতে গ্রেফতার

    3
    490

    আমারসিলেট24ডটকম, ১৫জুনঃ নারায়ণগঞ্জের ৭খুনের মামলার প্রধান আসামী নূর হোসেনকে ভারতে গ্রেফতার করা হয়েছে। নারায়ণগঞ্জের পুলিশ সুপার ড. খন্দকার মহিদ উদ্দিন আজ একথা জানান। তিনিজানান, নূর হোসেনকে তার দুই সহযোগীসহ গ্রেফতার করা হয়। এদের একজনের নাম সেলিম।
    আজ রোববার সকালে পুলিশ সুপার জানান, নূর হোসেনকে গ্রেফতার করা ভারতের সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার সাথে নারায়ণগঞ্জের পুলিশ সুপারের সাথে কথা হয়েছে। তাকে ফিরিয়ে আনার চেষ্টা করা হচ্ছে।
    পুলিশ সূত্র জানায়, শনিবার রাত আটটায় ভারতের দমদম বিমানবন্দর সংলগ্ন কৈখালিএলাকার একটি ফ্ল্যাট থেকে তার দুই সহযোগিসহ গ্রেফতার করা হয়। পরে তাকেএয়ারপোর্টের পাশের বাগুইয়াটি থানায় রাখা হয়।

    কলকাতায় গ্রেফতারকৃত নূর হোসেনকে খুব শিগগিরই ভারত থেকে ফেরত আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।
    স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “আমরা শুনেছি নূর হোসেন ভারতের কলকাতায় গ্রেফতার হয়েছেন। শতভাগ নিশ্চিত হলেই তাকে ফিরিয়ে আনার উদ্যোগ গ্রহণ করা হবে। ভারতের সঙ্গে বাংলাদেশের বন্দি প্রত্যর্পণ চুক্তি থাকায় এ চুক্তির আওতায় তাকে খুব শিগগিরই ফিরিয়ে আনতে পারবো বলে আশা করি।”
    সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “বাংলাদেশের তিন দিকেই ভারত। যে কেউ ইচ্ছা করলে ভারতে চলে যেতে পারে। নূর হোসেন আত্মগোপন করে কলকাতায় কিভাবে পালিয়ে গেলেন তাকে ফিরিয়ে আনার পর জানা যাবে।”
    এ ব্যাপারে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি গোলাম ফারুক জানান, রোববার বেলাএগারোটার পর নূর হোসেনকে ভারতের আদালতে হাজির করা হবে। পরবর্তীতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মধ্যস্থতায় নূর হোসেন ও তারসহযোগীকে দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নেবে এবং আইন অনুযায়ী বিচারের ব্যবস্থাহবে। তিনি আশা প্রকাশ করেন, দ্রতই নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনা হবে। সুত্রঃবাসস।