৭নভেম্বর উপলক্ষে সোহরাওয়ার্দীতে সমাবেশ বিএনপির

    0
    263

    আমার সিলেট  24 ডটকম,০৭নভেম্বরঃ প্রধান বিরোধী দল বিএনপি ৭ নভেম্বর উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুর ২টার পর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভিডিও কনফারেন্সের মাধ্যমে সমাবেশে বক্তব্য রাখবেন। বুধবার রাতে চেয়াপারসনের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবির খান এ তথ্য জানান। তিনি জানান, বৃহস্পতিবার সকালে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন খালেদা জিয়া।
    প্রসঙ্গক্রমে, ১৯৭৫ সালের এই দিনে সংগঠিত সিপাহী ও জনতার বিপ্লব এর স্মরণে এ দিবসটি পলন করে বিএনপি। তাদের মতে, এদিন সিপাহী-জনতা কাঁধে কাঁধ মিলিয়ে ঢাকা সেনানিবাসের বন্দিদশা থেকে মুক্ত করে আনেন তৎকালীন সেনাপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমানকে। তার পর থেকেই ৭ নভেম্বরকে প্রতিবছর বিএনপি জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে আসছে।
    দিবসটি উপলক্ষে আজ ভোর ৬টায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। এছাড়া সকাল ১০টায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করবেন বিএনপি চেয়ারপারসন  বেগম খালেদা জিয়া।
    অপরদিকে আজ সন্ধ্যায় বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিনিধিদল খালেদা জিয়ার সঙ্গে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাত্ করবে। এছাড়া বৃহস্পতিবার রাত সাড়ে ৮ টায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের সাথে বৈঠক করবেন বেগম খালেদা জিয়া।