৭নেতাকর্মীর মৃত্যুর দাবি করেন অজ্ঞাত স্থান থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে রিজভী

0
597

আমার সিলেট ডেস্ক: বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে গত ৪ দিনে দেশে সহিংসতায় দলটির ৭ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে দলটি। একইসঙ্গে ৪ হাজারের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

মঙ্গলবার (৩১ অক্টোবর) অজ্ঞাত স্থান থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ, ২৯ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ হরতাল এবং ৩১ অক্টোবর শান্তিপূর্ণ অবরোধকে কেন্দ্র করে ২২৮০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের গুলিতে এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় সাতজন নেতাকর্মী মারা গেছে। এ ছাড়া, ৩৩৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে।’

মহাসমাবেশকে কেন্দ্র করে গত ৬ দিনে সারা দেশে ৪ হাজারের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী। সেই সঙ্গে নেতাকর্মীদের নামে ৭১টি মামলা করা হয়েছে বলে তিনি জানান।

রিজভী বলেন, “গায়ের জোরে চলছে আওয়ামী দুঃশাসন। তাদের অনাচারের বিরুদ্ধে সমালোচনা করা মানেই রাষ্ট্রদ্রোহ। বিএনপিসহ বিরোধী দলের সভা-সমাবেশে তাই বন্দুকের নল তাক করা থাকে।”জনকন্ঠ