৭ম বারের মতো দলীয় নির্বাচনী ফরম ক্রয় করলেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ

0
137

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জ-৪ আসনে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা করতে সপ্তম বারের মতো বাংলাদেশ আ’লীগের দলীয় নির্বাচনী মনোনয়ন ফরম ক্রয় করলেন বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ।

আজ শনিবার শ্রীমঙ্গল ও কমলগঞ্জের আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন শ্রেণীর রাজনৈতিক নেতৃবৃন্দের উপস্থিতিতে তিনি এই মনোনয়নপত্র ক্রয় করেন। এর আগেও তিনি আরো ৬ বার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন করেছেন এবং বিজয়ী হয়েছেন।

জানা যায়,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বিক্রির প্রথম দিনে ১০৭৪টি ফরম বিক্রি হয়েছে।

এর মধ্যে সরাসরি ১০৬০ জন, আর অনলাইনে ১৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।
তিনি সংবাদ মাধ্যমকে জানান, এতে দলটির আয় হয়েছে পাঁচ কোটি ৩২ লাখ টাকা।
আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা।

শনিবার সকাল সোয়া ১০টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন দলটির সভাপতি শেখ হাসিনা। তিনি মনোনয়ন বিক্রির বুথগুলো পরিদর্শন করেন। শেখ হাসিনা বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা ছেড়ে গেলে সব প্রার্থীর জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

এ সময় ব্যাপক চাপ পড়ে নেতাকর্মীদের। মিছিল নিয়ে প্রার্থীরা মনোনয়ন ফরম কিনতে কার্যালয়ে প্রবেশ করেন।

কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকা আওয়ামী লীগের নেতাকর্মীদের পদচারণায় তখন মুখরিত। দলীয় কার্যালয়ের পাশাপাশি আশপাশের এলাকা চলে যায় নেতাকর্মীদের দখলে।

জানা গেছে, আওয়ামী লীগের প্রথম মনোনয়ন ফরম শেখ হাসিনার পক্ষ থেকে গোপালগঞ্জ-৩ আসনের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদ আলী খান ও সাধারণ সম্পাদক বিএম সাহাবউদ্দিন আজম। এরপর কেন্দ্রীয় নেতারাও দলীয় মনোনয়ন ফরম কিনেন।

খোঁজ নিয়ে জানা গেছে, কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়ন ফরম বিতরণ করা হয়। কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেওয়া হবে।