৯টি কালভার্টের কাজ না করায় ধরা খেয়ে টাকা ফেরৎ

    0
    303

    আমারসিলেট24ডটকম,১৯অক্টোবরঃ বি-বাড়িয়া জেলার নাসির নগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের ৯টি কালভার্টের কাজ না করায় অবশেষে মনিটরিং অফিসারের হাতে ধরা খেয়ে তিন লক্ষ পঁচাত্তর হাজার টাকা ফেরৎ দিয়েছে বুড়িশ্বর ইউনিয়ন পরিষদ।
    জানা গেছে, ২০১৩-১৪ অর্থবছরের লোকাল গর্ভমেন্ট সাপোর্ট প্রজেক্ট-২ (এলজিএসপি) প্রকল্পের আওতায় বুড়িশ্বর ইউনিয়নের  ইছাপুর সিএনবি ব্রিজের  পূর্ব দিকের  নতুন সড়ক  নির্মাণ,  রাস্তার বিভিন্ন জায়গার পানি নিষ্কাশনের জন্য ৯টি কালভার্টের  বিপরীতে ৩ লক্ষ ৭৫ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়। কিন্তু কাজ না করেই টাকা উত্তোলন করে নিজের পকেটে রেখে দেয় তৎকালীন চেয়ারম্যান। বিগত কিছুদিন পূর্বে প্রকল্পের লোকজন এসে কালভার্ট দেখতে না পেয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিলে টাকা ফেরত দেন সাবেক চেয়ারম্যান।
    এ বিষয়ে মোবাইল ফোনে উক্ত প্রকল্পের ডিএফ বরুণ কুমার বড়–য়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা সরেজমিন তদন্তে গিয়ে কোনো কালভার্ট দেখতে না পেয়ে  আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেই।
    এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানায়, কাজ না করে টাকা ফেরত দেওয়ায় এলাকাবাসী উন্নয়ন থেকে বঞ্চিত হয়েছে।
    নাসির নগর উপজেলা প্রকৌশল অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ হানিফ মিয়া জানায়, তাদের চিঠি দিয়ে টাকাগুলো ফেরত আনা হয়েছে।
    নাম প্রকাশে অনিচ্ছুক বুড়িশ্বর ইউনিয়ন পরিষদের বেশ কয়েকজন মেম্বার এ প্রতিনিধিকে জানায়, জনৈক সাবেক চেয়ারম্যান কাজ না করে টাকা নিয়ে নির্বাচন করার কারণে কালভার্টগুলোর কাজ করা সম্ভব হয়নি।