পাকিস্তান জঙ্গি বিমানের হামলায় শতাধিক বিদেশি(?)নিহত

    2
    1044

    আমারসিলেট24ডটকম, ১৫জুনঃ পাকিস্তান বিমান বাহিনীর জঙ্গি বিমানগুলো দেশটির আফগান সীমান্তবর্তী উপজাতি অধ্যুষিত উগ্রবাদীদের গোপন আস্তানায় হামলা করেছে এবং এ হামলায় শতাধিক বিদেশি(?) উগ্রবাদী নিহত হয়েছে।

    উত্তর ওয়াজিরিস্তানের বয়া তহসিলে উগ্রবাদীদের প্রায় ৮টি গোপন আস্তানায়  আজ রোববার ভোরে এ সব হামলা চালান হয়েছে। হামলায়  হতাহত সংক্রান্ত খবর স্বতন্ত্রভাবে যাচাই করা সম্ভব হয়নি। ওই এলাকায় আত্মগোপন করে থাকা উজবেক উগ্রবাদীরাই মূলত এ সব হামলার লক্ষ্য ছিল এবং হামলায় তাদের ঘাটিগুলো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে বলে কোনো কোনো  বিদেশি সংবাদ মাধ্যম জানিয়েছে।

    পাকিস্তানের বন্দরনগরী করাচির আন্তর্জাতিক বিমান বন্দরে তালেবানের রক্তক্ষয়ী হামলার বদলা নেয়ার জন্য ইসলামাবাদের ওপর যখন চাপ বাড়ছে তখন এ হামলা হলো। এর আগে প্রকাশিত খবরে বলা হয়েছে, এ এলাকার উগ্রবাদী কুখ্যাত জঙ্গিরা পালাতে শুরু করেছে। পাকিস্তানের সেনাবাহিনী সামরিক অভিযান শুরু করতে যাচ্ছে বলে দীর্ঘদিন ধরে যে জল্পনা চলছে তার প্রেক্ষাপটে এ সব রক্তপিপাসু জঙ্গি পালাতে শুরু করেছে।  বেশিরভাগ জঙ্গিরা পার্বত্য এলাকার আরো ভেতরে চলে গেছে বলে ওই এলাকার এক উচ্চপদস্থ কর্মকর্তা এর আগে জানিয়েছেন।

    অপরদিকে,  উত্তর ওয়াজিরিস্তানসহ ৭টি উপজাতি অধ্যুষিত অঞ্চলে পাক সেনাবাহিনীর স্থল অভিযান আসন্ন বলেও যে  জল্পনা-কল্পনা দীর্ঘদিন ধরে শোনা যাচ্ছিল করাচির ঘটনার পর তা আরো জোরদার হয়েছে।সূত্রঃওয়েবসাইট।