ব্রাহ্মণবাড়িয়ায় এক বক্তার জিহব্বা কেটে নিয়েছে দুর্বৃত্তরা! অভিযোগ শিয়া পন্থীদের প্রতি

0
237

নিজস্ব প্রতিনিধি,আমার সিলেট রিপোর্টঃ ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় মাহফিল শেষে ফেরার পথে মাওলানা শরীফুল ইসলাম ভূঁইয়া (৩৬) নামের এক ইসলামি বক্তার ওপর হামলা করে ছুরি দিয়ে জিহবা কেটে নিয়েছে দুর্বৃত্তরা, পরে গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত কাল শনিবার (৪ মার্চ-২০২৩) দিবাগত রাতে উপজেলার আজমপুর এলাকায় এ ঘৃণ্য ঘটনাটি ঘটে।

মাওঃ শরীফুল ইসলাম ভূঁইয়া বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার আরবি প্রভাষক ও সদর উপজেলার চাপুইর গ্রামের মাওঃ আব্দুর রশিদ ভূঁইয়ার ছেলে।

বিজয়নগর উপজেলার শ্রীপুর ইসলামিয়া ফাজিল মাদরাসার সহকারী অধ্যাপক (আরবি) মাওঃ আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, দৌলতবাড়ি মাহফিলে দেওয়া বক্তব্য শিয়াদের বিরুদ্ধে যাওয়ায় এ হামলা হয়। তিনি মাহফিল শেষে ভাগনের মোটরসাইকেলে করে ফেরার পথে এ বর্বরতম হামলার শিকার হন।
আশপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে পাঠায়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজে পাঠানো হয়।
জানা গেছে,এ ঘটনার প্রতিবাদ জানিয়ে শ্রীপুর ইসলামিয়া মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীরা রোববার (৫ মার্চ-২০২৩) মানববন্ধন করেছে।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইসলাম উদ্দিন দুলাল জানান, “শিয়া অনুসারীদের নিয়ে বক্তব্য দেওয়ার কারণে পূর্বপরিকল্পনা করে এমন হামলা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সঙ্গে দ্রুত হামলাকারীদের আইনের আওতায় এনে গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।”

আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুল ইসলাম বলেন, মাহফিল থেকে ফেরার পথে ওই ব্যক্তি হামলার শিকার হয়েছেন। বিষয়টি আমাদের মৌখিকভাবে অবগত করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’