১০ ডিসেম্বর বিএনপির প্রিয় দিন কেন এই রহস্য উন্মোচন !

0
298

১৯৭১ সালের ১০ ডিসেম্বর দেশে বুদ্ধিজীবীদের হত্যার মিশন শুরু

আমার সিলেট ডেস্কঃ ১০ ডিসেম্বর নিয়ে বিএনপির রাজনীতিতে কেন এত উচ্ছ্বাস ও প্রিয় এর রহস্য উন্মোচন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, “১৯৭১ সালের ১০ ডিসেম্বর দেশে বুদ্ধিজীবীদের হত্যার মিশন শুরু হয়েছিল। এ কারণেই এই তারিখ বিএনপির এত প্রিয়। তাই ওইদিন ঢাকায় সমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

রবিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, “আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে। মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে। তাই আগামী নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দিতে হবে।”

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের মানুষের ভাগ্য নিয়ে আর কেউ ছিনিমিনি খেলতে পারবে না। জামায়াত-বিএনপিকে দেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। আপনারা ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে জয়যুক্ত করবে। আপনারাই আমার পরিবার, আপনারাই আমার সব।’

প্রধানমন্ত্রী বলেন, ‘ো গড়া ডিজিটাল বাংলাদেশ করোনার সময় আমাদেরকে সহযোগিতা করেছে। কাজেই বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা এখনও পৃথিবীর অনেক দেশ থেকে মজবুত। সারা বিশ্বব্যাপী এখন খাদ্য, বিদ্যুৎ ও জ্বালানি তেলের অভাব। আমরা চেষ্টা করে যাচ্ছি আমাদের দেশের মানুষ যাতে ভালো থাকে।’

তিনি আরও বলেন, “গণতান্ত্রিক ধারা তারা পছন্দ করে না। ওরা ভোট চুরি করেই ক্ষমতায় আসতে চায়। ভোট চুরি করে ক্ষমতায় এসেছিল বলেই জনগণ তাকে মেনে নেয়নি। গণতন্ত্র আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে।”