অবৈধভাবে ভারতেঃবেনাপোল সীমান্তে আটক ৩০

    0
    452

    আমারসিলেট24ডটকম,২৪জানুয়ারী,এম ওসমান: যশোরের বেনাপোল সীমান্ত পথে ভারতে যাওয়ার সময় ৩০ বাংলাদেশি নারী ও পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে বিজিবি তাদের আটক করে।

    আটককৃতরা হলেন- নড়াইলের শরিফুল (২৫), সাইফুল খান (২০), ইমরুল (২৭), নাজমুল (২৮), চুন্নু শেখ (১৯), ধনঞ্জয় বিশ্বাস (২৮), দিপা বিশ্বাস (২৪), যশোরের হিমান্ত বিশ্বাস (২২), নির্মল কান্তি (৭৫), মিরাপাত (৩৫), হাজারী মন্ডল (৭০), রিপন সরকার (২৬), ঝর্ণা সরকার (২০), শিশু বিজয় (০৯), মুক্তা বিশ্বাস (২৭), শিশু সুর্য (৮), ফরিদপুরের শান্তনা (২৮), হায়াতুল খান (৪৯), বাগেরহাটের হাসি টিকেদার (৩২), গোপালি বিশ্বাস (৫০), অনুপ কুমার (৩৪), নির্মল দেবনাথ (৬০), তাসলিম খান (৩১), গোপালগঞ্জের পারুলি আক্তার (২৫), হরিদাস বিশ্বাস (৩৫), ঝিনাইদাহের বন্যা রানি (২৮), পিরোজপুরের সমির চন্দ্র (৪০), খুলনার রাজকুমার (৫৪), চায়না বিশ্বাস (৪২) ও তুলি পোদ্দার (১৮)।

    ভারতে ভালো কাজ, চিকিৎসা ও আত্মীয়স্বজনদের বাড়িতে বেড়ানোর উদ্দেশ্যে দালালের মাধ্যমে এরা অবৈধভাবে ভারতে যাচ্ছিলেন বলে জানা গেছে।

    বিজিবি জানায়, পাসপোর্ট ছাড়া অবৈধভাবে সীমান্ত অতিক্রমের সময় গোপন সংবাদের ভিত্তিতে ৩০ বাংলাদেশি শিশুসহ নারী-পুরুষকে আটক করে রাতে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করেছে। কিন্তু পাচারকারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে আগে থেকে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

    বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, আটককৃতদের বিরুদ্ধে অবৈধ পারাপারে আইনে মামলা হয়েছে। শনিবার দুপুরে তাদের সবাইকে যশোর আদালতে সোপর্দ করা হবে।