আইডিয়া’র এ্যাডভোকেসি সভাঃসরকারি ও বেসরকারি

    0
    198

    প্রতিষ্ঠানের কাজের ক্ষেত্রে সমন্বয় রাখতে হবে

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১২ডিসেম্বরঃ ইনস্টিটিউট অব ডেভেলপমেন্ট এফেয়ার্স (আইডিয়া)’র উদ্যোগে এনজিও ফোরাম ফর পাবলিক হেলথ্ এবং মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় “সেবার মান উন্নয়নকল্পে জেলা ও উপজেলা পর্যায়ের প্রতিনিধিদের সাথে এ্যাডভোকেসি সভা” গতকাল সোমবার অনুষ্ঠিত হয়।

    তামান্না আহমদের স লনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ-পরিচালক তাহমিনা খাতুন। আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা ফজলে মঞ্জুর ভূঁইয়া। সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন এসপিএসআরজি প্রকল্পের প্রকল্প সহায়ক পপি তালুকদার।

    প্রধান অতিথির বক্তব্যে তাহমিনা খাতুন বলেন, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাজের ক্ষেত্রে সমন্বয় রাখতে হবে। সরকারি ও বেসরকারি প্রকল্পের মেয়াদ শেষ হতে পারে তবে যেসকল উপকারভোগীদের জন্য কাজ করা হয় তাদের প্রকল্প মেয়াদ পরবর্তী কার্যক্রম চালিয়ে যাওয়ার মানসিকত তৈরি করতে হবে। তিনি আরো বলেন, আমাদেরকে ভালো কাজ করার অভ্যাস তৈরি করতে হবে যা আমাদেরকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাবে। বিশেষ অতিথির বক্তব্যে ফজলে মঞ্জুর ভূঁইয়া বলেন, এনজিও এর কার্যক্রমগুলো সরকারের বিভিন্ন লক্ষ্য অর্জনের ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করে।

    প্রকল্পের মাঠ পর্যায়ের অর্জন উপস্থাপন করেন প্রকল্প কর্মকর্তা জাহিদুল ইসলাম ভূঁইয়া। প্রকল্পের সার্বিক শিখন উপস্থাপন করেন প্রোগ্রাম অফিসার ফারজানা বারী।