আত্মসমর্পণের পর আবদুল লতিফ সিদ্দিকীকে জেলে প্রেরণ

    0
    192

    আমারসিলেট24ডটকম,নভেম্বরঃ  আত্মসমর্পণের পর আবদুল লতিফ সিদ্দিকীকে ধর্মীয় উসকানির এক মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। ঢাকার মহানগর হাকিম আতিকুর রহমান আজ মঙ্গলবার দুপুরে এ আদেশ দেন। রমনা থানায় এডভোকেট আবেদ রাজার দায়ের করা একটি মামলার শুনানিতে হাকিম বলেন, যেহেতু আসামি জামিন আবেদন করেননি সেহেতু তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হলো।

    এর আগে মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের সদস্যপদ হারানো এ সংসদ সদস্য আজ মঙ্গলবার রাজধানীর ধানমণ্ডি থানায় আত্মসমর্পণ করেন বলে মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার আবদুল বাতেন  জানান।  তিনি বলেন, লতিফ সিদ্দিকী বেলা ১টা ২০ মিনিটের দিকে থানায় এসে আত্মসমর্পণ করেন। পরে থানার ওসি আবু বকর সিদ্দিকীর সাথে লতিফ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে যান। সেখানে তাকে রাখা হয় কোর্ট হাজতে।

    প্রসঙ্গত গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কে বসবাসরত টাঙ্গাইলবাসীর সঙ্গে মতবিনিময় করেন লতিফ সিদ্দিকী।
    জানা যায়, ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকা ও দেশের ১৮টি জেলায় ২২টি মামলা রয়েছে। নির্ধারিত সময়ে আদালতে হাজির না হওয়ায় প্রতিটি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

    গত রোববার রাতে কলকাতা থেকে ঢাকায় ফিরে অজ্ঞাত স্থানে চলে যান লতিফ সিদ্দিকী। গ্রেফতারি পরোয়ানা থাকলেও বিমানবন্দরে তাকে গ্রেফতার না করা নিয়ে গতকাল সোমবার সকাল থেকেই সর্বত্র সমালোচনা হয়েছে।
    পক্ষান্তরে লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের দাবিতে গতকাল  ইসলামি ধর্মভিত্তিক কয়েকটি সংগঠন হরতালসহ কঠোর কর্মসূচির হুমকি দেয়। সংসদে অনির্ধারিত আলোচনায় তার সদস্যপদ বাতিল ও গ্রেফতারের দাবি ওঠে।