আত্রাইয়ে আটক ত্রাণের চাল সম্পর্কে তদন্ত কমিটি গঠন

    0
    195

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৫আগস্ট,নিজস্ব প্রতিনিধিঃ  নওগাঁর আত্রাইয়ে ১২৮ বস্তা ত্রাণের চাল পাচারকালে চালসহ যে দুইজনকে আটক করা হয়েছিল পুলিশ আটককৃত দুই ব্যক্তিকে ছেড়ে দিয়েছে। চালের প্রকৃত রহস্য উদঘান না করে পুলিশ কিভাবে তাদেরকে ছেড়ে দিল এ নিয়ে শুরু হয়েছে ব্যাপক গুঞ্জন।

    জানা যায়, গত বুধবার বিকেলে উপজেলার ভোঁপাড়া ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন কাশিয়াবাড়ি বাজার থেকে ১২৮ বস্তা (প্রতিটিতে ৩০ কেজি করে) চাল বোঝাই ট্রলি আত্রাইয়ের দিকে আসতে থাকে। সংবাদ পেয়ে আত্রাই থানার এসআই ফিরোজ মিয়া ও এএসআই এনায়েত ফোর্সসহ অভিযান চালিয়ে চালসহ ট্রলি চালক উপজেলার সদুপুর গ্রামের ফেরদৌসের ছেলে পিন্টু (৩৫) ও হেলপার মোনাক্কার ছেলে বিপ্লবকে (১৮) আটক করেন।

    এদিকে চালের প্রকৃত রহস্য উদঘাটন না করেই গতকাল বৃহস্পতিবার আটককৃত দুই ব্যক্তিকে থানা থেকে ছেড়ে দেয়া হয়। এ নিয়ে এলাকায় ব্যপক গুঞ্জন শুরু হয়েছে। আত্রাই থানার ওসি বদরুদ্দোজা বলেন, যেহেতু তারা ট্রলি চালক ও হেলপার তাই তাদেরকে ছেড়ে দেয়া হয়েছে এবং চালগুলো থানায় জব্দ করে রাখা হয়েছে।

    আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোখলেছুর রহমান বলেন, চালের প্রকৃত রহস্য উদঘাটনে সহকারী কমিশনা (ভূমি) জয়া মারিয়া পেরেরাকে আহবায়ক ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার হাবিবুর রহমান এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে মাহমুদাকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

    জরুরী ভিত্তিতে তাদেরকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।