এমএমসি’র স্থানীয় সরকার সাংবাদিকতা বিষয়ক কর্মশালা

    0
    366

    আমারসিলেট24ডটকম,১৭অক্টোবরঃ লোকাল গভর্নেন্স জার্নালিজম ডেভেলপমেন্ট ফোরাম (লগোজ’)র উদ্যোগে স্থানীয় সরকার সাংবাদিকতা বিষয়ক কর্মশালা আজ এমএমসি’র আঞ্চলিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় অংশগ্রহনকারীরা গ্রাম আদালত, নারীর ক্ষমতায়ন, হোল্ডিং ট্যাক্স, স্থানীয় সম্পদ এবং হাওরের জীবন-জীবিকা,কর্মসৃজন প্রকল্প, টিআর, কাবিখা, কাবিটা প্রকল্প নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির ওপর গুরুত্বারোপ করেন। কর্মশালায় প্রধান আলোচক হিসেবে ছিলেন লগোজে’র সভাপতি সিকান্দার ফয়েজ এবং এমএমসির প্রশিক্ষণ সমন্বয়কারী সেলিম আকন।

    এমএমসি’র আঞ্চলিক ব্যাবস্থাপক হাবিবুল আলমের স্বাগত বক্তব্য ও প্রকল্প পরিচালক মোসাব্বের হোসেনের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন স্থানীয় সরকার সাংবাদিক ফোরাম সিলেট বিভাগীয় কমিটির সভাপতি ও দৈনিক বর্তমানের বিশেষ প্রতিনিধি লিয়াকত শাহ ফরিদী। কর্মশালায় সিলেট ও সুনামগঞ্জ জেলার ২১ জন সাংবাদিক অংশগ্রহণ করেন। দিনব্যাপী কর্মশালায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক সবুজ সিলেট পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক ছামির মাহমুদ, সিলেট প্রেসক্লাব সেক্রেটারি মো: সিরাজুল ইসলাম, সিলেটের ডাকের উপ-সম্পাদক সেলিম আউয়াল, সকালের খবর পত্রিকার দিপু সিদ্দিকী, সুনামগঞ্জের কথা পত্রিকার সম্পাদক আবেদ মাহমুদ চৌধুরী এবং দৈনিক সিলেটের ডাকের বিশিষ্ট কলামিষ্ট আব্দুল মুকিত অপি ও দৈনিক সুনামগঞ্জের খবর পত্রিকার আকরাম উদ্দিন, সুনামগঞ্জ স্থানীয় সরকার সাংবাদিক ফোরামের সহ- সভাপতি এমরানুল হক চৌধুরী প্রমুখ।

    উল্লেখ্য,এমএমসির সিলেট অফিসের আঞ্চলিক ব্যবস্থাপক হিসেবে যোগ দিয়েছেন হাবিবুল আলম। গত ১৬ অক্টোবর তিনি কর্মস্থলে যোগ দেন। তিনি এমএমসি’র প্রধান কার্যালয় ঢাকায় ২০১৩ জানুয়ারি থেকে গবেষণা কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। হাবিবুল আলম নরওয়ের সরকারের বৃত্তি নিয়ে জার্নালিজম, মিডিয়া এন্ড কমিউনিকেশন বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ২০১২ সালে মার্স্টাসে প্রথম শ্রেণীতে দ্বিতীয় স্থান অধিকার করেন। কর্মজীবনে সাব-এডিটর হিসেবে দৈনিক আমাদের সময় ও বাংলাদেশ প্রতিদিনে এবং এশিয়াটিক সোসাইটি অফ বাংলাদেশে গবেষণা সহযোগী হিসেবে কাজ করেছেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।