কমলগঞ্জে একই গ্রাম থেকে দু’টি ট্রান্সফরমার চুরি

    0
    216

    আমারসিলেট24ডটকম,৩০ডিসেম্বর,শাব্বির এলাহী মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর ইউনিয়নে এক রাতে একই গ্রাম থেকে পাশাপাশি দু’টি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়েছে। সোমবার ভোররাতে ট্রান্সফরমার চুরির ঘটনা ঘটে।

    গ্রামবাসী সূত্রে জানা যায়, দুর্বৃত্তরা শিংরাউলী ইলেভেন ষ্টার মাঠের সামনের খুঁটি থেকে ১০ কেভি ও সুজা মেমোরিয়াল কলেজ রোডের খুঁটি থেকে ১৫ কেভি ক্ষমতা সম্পন্ন দু’টি ট্রান্সফরমার চুরি করেছে। আব্দুর রাজ্জাক শেখ, মহিউদ্দীনসহ গ্রামবাসীরা অভিযোগ করে বলেন, দুর্বৃত্তরা শ্রম কল্যাণ কেন্দ্র সংলগ্ন বৈদ্যুতিক খুঁটি থেকে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ করে এই দু’টি ট্রান্সফরমার চুরি করে। ১৫ কেভি ক্ষমতা ট্রান্সফরমার নতুন করে কিনে স্থাপন করতে পবিসকে মূল্য দিতে ৭২ হাজার টাকা। আর ১০ কেভি ক্ষমতা সম্পন্ন ট্রান্সফরমার কিনে স্থাপন করতে মূল্য দিতে হবে ৫৪ হাজার টাকা। আর এ টাকা গ্রাহকদের চাঁদা করে সংগ্রহ করতে হবে।

    পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের জুনিয়র (নিম্নতন) প্রকৌশলী হাবিবুর রহমান বলেন, বিধি মোতাবেক থানায় একটি সাধারন ডায়েরী করা হবে। পবিসের নিয়ম অনুযায়ী ট্রান্সফরমার চুরি হলে গ্রাহকদের টাকা দিয়ে কিনে নিতে হয়।