কমলগঞ্জে পুলিশ পরিচয়ে এলাকাবাসীর হাতে ডাকাত আটক

    0
    281

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৮নভেম্বর,কমলগঞ্জ প্রতিনিধি: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে সাবেক ইউপি সদস্যের বাড়ীতে গভীর রাতে পুলিশ পরিচয়ে ডাকাতির চেষ্টাকালে বিক্ষুদ্ধ এলাকাবাসী এক ডাকাতকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের নিকট হস্তান্তর করে। এসময় ডাকাত দলের হামলায় দুই সহোদরসহ এক অবসরপ্রাপ্ত সেনা সদস্য গুরুতরভাবে আহত হয়েছেন। পুলিশ ডাকাতের ব্যবহৃত অস্ত্র ও মোবাইল ফোন উদ্ধার করেছে।

    সোমবার (২৭ নভেম্বর) দিবাগত রাত আড়াইটায় আলীনগর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুল গনি’র বাড়ীতে একদল ডাকাত প্রবেশ করে পুলিশ পরিচয় দিয়ে দরজা খুলতে বলে। ডাকাতরা বিভিন্ন দলে ভাগ হয়ে গনি মিয়ার তিন ছেলের ঘরের দরজার সামনে অবস্থান নেয়। প্রথমে আব্দুল হাই ওরপে সাহিদ (৪৮) দরজা খোলামাত্র কয়েকজন ডাকাত তাকে লোহার রড দিয়ে আঘাত করে। এতে তিনি বুকে মারাত্মক আঘাত প্রাপ্ত হন।

    অন্যান্য ডাকাতরা তখন অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুর রব ওরফে শামীম (৫২) ও আব্দুল আজিজ ওরফে ওহিদ (৩৫) এর ঘরের দরজা ভেংগে ভিতরে প্রবেশের চেষ্টা করে। বাঁধা দিলে ডাকাতদের হামলায় অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুর রব শামীমের ডান চোখ ও মাথায় এবং আব্দুল আজিজের বাম পায়ে আঘাত প্রাপ্ত হন। আহতদের চিৎকারে বিক্ষুদ্ধ এলাকাবাসী ছুটে আসতে থাকলে ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় এক ডাকাতকে আটক করা হয়।

    খবর পেয়ে কমলগঞ্জ থানার ওসি মো: বদরুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে আহত বাড়ির লোকজন হাসপাতালে প্রেরণ করেন। সাথে সাথে পুলিশি পাহারায় আহত ধৃত ডাকাতকেও প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে ও পরে সিলেট এম.এ.জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

    এ সময় ডাকাতের ব্যবহৃত অস্ত্র ও একটি মোবাইল ফোন পুলিশ উদ্ধার করে বলে জানা গেছে।যদিও আহত আটক ডাকাতের পরিচয় সর্ম্পকে নিশ্চিত না হলেও সে বিভিন্ন মামলার আসামী রাজনগর থানার মৌলভীর চক গ্রামের আব্দুল আজিজের পূত্র মোস্তাক মিয়া বলে পুলিশের ধারনা।
    কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) নজরুল ইসলাম ডাকাতির চেষ্টা, এক অব: সেনা সদস্যসহ তার দুই আহত ও একজন ডাকাত আটকের সত্যতা নিশ্চিত করে জানান,দ্রুত এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।