কমলগঞ্জে প্রাক্তন শিক্ষার্থী পূণর্মিলনী উৎসব শুরু

    0
    243

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৩ডিসেম্বর,শাব্বির এলাহী: ‘এসো মিলি ঐকতানে প্রাণের প্রাঙ্গণে’এ শ্লোগানে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ তেতইগাঁও রশিদ উদ্দিন উচ্চবিদ্যালয়ের ম্যাট্রিকুলেশন/এসএসসি উত্তীর্ণ সহস্রাধীক প্রাক্তণ শিক্ষার্থীদের অংশগ্রহণে আজ(২৪ ডিসেম্বর) থেকে দু’দিন ব্যাপী প্রাক্তণ শিক্ষার্থী পূণর্মিলনী উৎসব শুরু হচ্ছে।১৯৫৪ইং থেকে ২০১৬ইং ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের এ মিলন মেলার দু’দিনই থাকছে আনন্দ শোভাযাত্রা,স্মারকস্তম্ভ উন্মোচন,আলোচনা সভা, মতবিনিময় পর্ব,স্মৃতিচারণ ও ফটোসেশন পর্ব, ভারতের খ্যাতিমান শিল্পী মঞ্জুশ্রী দাস, বিধান লস্কর, বাংলাদেশের আইডল শিল্পী মং ই চিং মারমা,মৃণ্ময় সিংহ মন্টি, পাতালিক ব্যান্ড দলসহ দুই বাংলার তারকা শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধ পরিবেশনা।

    সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের সাইক্রিয়াটিক বিভাগের প্রধান ও উদযাপন পরিষদের আহবায়ক ডা. আর কে এস রয়েলের সভাপতিতে ১ম দিনের অনুষ্ঠানমালায় প্রধান অতিথি থাকছেন নৌ-পরিবহন সচিব অশোক মাধব রায় এবং পরিষদের স্মারকপত্র ও অর্থবিষয়ক উপদেষ্টা সমরজিত সিংহের সভাপতিত্বে ২য় দিনের অনুষ্ঠানমালায় প্রধান অতিথি থাকছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের পরিচালক প্রফেসর ড. আব্দুল আউয়াল বিশ্বাস।

    এছাড়াও ১ম দিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রেল পথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শশী কুমার সিংহ,শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদ,মৌলভীবাজারের জেলা প্রশাসক মোঃ তোফায়েল ইসলাম, কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, কমলগঞ্জের ইউএনও মোহাম্মদ মাহমুদুল হক,কমলগঞ্জ থানার ওসি মোঃ বদরুল হাসান,আদমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দাল হোসেন ও তেতইগাঁও রশিদউদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন।

    ২য় দিন বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর সৈয়দ আশরাফুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস, সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের সহকারি অধ্যাপক ডাঃ যোগীন্দ্র সিংহ,মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের কনসালট্যান্ট ডাঃ স্বপন কুমার সিংহ, নোয়াখালী সদরের ইউএনও মোঃ নুরুল ইসলাম, তেতইগাঁও রশিদউদ্দিন উচ্চবিদ্যালয়ের এসএমসি সভাপতি মোঃ আব্দুল ওয়াহিদ,সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু ও সিলেট সিটি কর্পোরেশনেরচিফ একাউনট্যান্ট মোঃ রমিজ উদ্দিন।

    উদযাপন পরিষদের সদস্য সচিব সাজ্জাদুল হক স্বপন জানান,নিবন্ধন ফি, স্কুলের অনেক প্রাক্তণ শিক্ষার্থী,শুভানুধ্যায়ীদের আর্থিক সহযোগীতায় অনুষ্টিতব্য বিশাল এ মিলন মেলায় কো স্পন্সর করেছে বহুজাতিক প্রতিষ্ঠান প্রাণ-লাচ্ছি। তিনি আয়োজক পরিষদের সুশৃংখল পরিচালনায় দু’দিনের অনুষ্ঠানমালা সুন্দর ও সুচারুভাবে সম্পন্ন হওয়ার আশা করছেন।