কমলগঞ্জে বিএমইটির ৩২বছর পূর্তিতে মণিপুরী শিক্ষার্থীদের বৃত্তি

    0
    220

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জানুয়ারী,শাব্বির এলাহী:  শুক্রবার (২০ জানুয়ারী) বাংলাদেশে বসবাসরত মণিপুরী মুসলিম জনগোষ্ঠীর শিক্ষামূলক সংগঠন বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট(বিএমইটি)এর ৩২বছর পুর্তিতে এদিন বিকাল চারটায় তেতইগাঁও রশিদউদ্দিন উচ্চবিদ্যালয় হলরুমে বিএমইটি সভাপতি মোঃ আমজদ আলীর সভাপতিত্বে ও সম্পাদক মোঃ শাহাজ উদ্দিন ও প্রধান শিক্ষক সাজ্জাদুল হকের যৌথ স ালনায় বৃত্তি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. রোবায়েত ফেরদৌস।

    বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল সরকারী কলেজের সহযোগী অধ্যাপক মোঃ মুজিবুর রহমান,সাংবাদিক ও লেখক আকমল হোসেন নিপু,আদমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আবদাল হোসেন ও তেতইগাঁও রশিদউদ্দিন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন।এছাড়াও বক্তব্য রাখেন সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জু,বিএমইটি উপদেষ্টা ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ চৌধুরী, খুরশেদ আলী প্রমুখ।

    অনুষ্ঠানে ্িবএমইটি সম্পাদিত স্মারক সংকলন “প্রত্যয়”এর মোড়ক উন্মোচন করা হয়। আলোচনা সভা শেষে সন্ধ্যায় ্িবএমইটি বৃত্তি পরীক্ষায় উর্ত্তীণ কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়। এদেশে অবস্থানরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসমূহের মধ্যে স্বল্প পরিচিত মণিপুরী মুসলিম(পাঙাল) সম্প্রদায়ের অধিকাংশের বসবাস মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায়। এ সম্প্রদায়ের শিক্ষামূলক সংগঠন বাংলাদেশ মণিপুরী মুসলিম এডুকেশন ট্রাস্ট(বিএমইটি) ১৯৮৫ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষা সংক্রান্ত নানবিধ কার্যক্রম গ্রহণ করে আসছে।