কমলগঞ্জে ২ দিনব্যাপী বিজ্ঞান উৎসব সম্পন্ন

    0
    204

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২০আগস্ট,কমলগঞ্জ প্রতিনিধিঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আলীনগর ইউনিয়নের দয়াময় সিংহ উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অংশ গ্রহনে ২ দিনব্যাপী বিজ্ঞান উৎসব-২০১৭ সম্পন্ন হয় শনিবার বিকালে। শুক্রবার সকাল ১০টায় মণিপুরী বিজ্ঞান প্রজন্ম -এর আয়োজনে এ বিজ্ঞান উৎসব  এর উদ্বোধন করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য রুপেন্দ্র কুমার সিংহ।

    ১৯ আগস্ট শনিবার দুপুরে বিজ্ঞান উৎসব-২০১৭ এর সমাপনি দিনে প্রজেক্ট প্ররিদর্শনী স্টলগুলো পরিদর্শন করেন বিশিষ্ট লেখক-গবেষক, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ও শিক্ষাবিদ ড: মুহাম্মদ জাফর ইকবাল।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার সিলেট এর উপ-পরিচালক দেবজিৎ সিন্হা,মণিপুরী মাধ্যমিক শিক্ষক কল্যাণ সমিতির সভাপতি কৃষ্ণ কুমার সিংহ ও বিজ্ঞান উৎসব কমিটির আহ্বায়ক সুকান্ত সিংহ।আয়োজকরা জানান, কমলগঞ্জ উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের বিজ্ঞান চর্চায় উৎসাহ প্রদানে এ উৎসবের আয়োজন করা হয়।

    উৎসবে প্রজেক্ট প্রদর্শণী, প্রশিক্ষণ কর্মশালা, বিজ্ঞান সভা ও ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা ও কুইজ প্রতিযোগিতাসহ আরো অনেক কিছু রয়েছে। বিজ্ঞান উৎসবে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০জন শিক্ষার্থী অংশ গ্রহন করে।