করোনা প্রতিরোধে শ্রীমঙ্গল নির্বাহী কর্মকর্তার যুগান্তকারী উদ্যোগ

    0
    245

    “শ্রীমঙ্গল শহরে মাছ ও সবজী বাজার ভানুগাছ রোডস্থ রেলওয়ে মাঠে স্থানান্তর কাল থেকে” 

    নিজস্ব প্রতিনিধিঃ  মহামারি করোনা ভাইরাস এর বিস্তার প্রতিরোধে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রদেয় স্বাস্থ্যবিধি পালনে এক যুগান্তকারী উদ্যোগ নিয়েছে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

    শ্রীমঙ্গল উপজেলাবাসি জনসাধারণের কল্যাণে সুষম খাদ্য নিশ্চিত করতে এবং স্বাস্থ্য বিধি মেনে মাছ ও সবজি  ক্রয়ের জন্য মাছ এবং সবজি বাজার স্থানান্তরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। করোনা ভাইরাস এর থাবায় পৃথিবীর  দু’শতাধিক দেশ যখন লন্ডভন্ড। তখন বাংলাদেশ ও এই হুমকিতে জর্জরিত। ইতিমধ্যে দেশব্যাপী সরকারের ঘোষিত গণছুটি চলছে। জনসমাগম আছে এমন জায়গায় গেলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ে এই উদ্বেগে করোনা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণ রাখতেই প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক সামাজিক দূরত্ব নিশ্চিত করতে স্থানীয় পৌর কাউন্সিলর ও বাজার ইজারাদারদের নিয়ে আজ রোববার দুপুরে উপজেলা কমপ্লেক্সে এক বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

    এ ব্যাপারে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম “আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম” কে সন্ধ্যায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবং স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রদেয় স্বাস্থ্যবিধি পালনে স্থানীয় নেতৃবৃন্দসহ আজ এক বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামী কাল সোমবার (১৩ এপ্রিল) থেকে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ভানুগাছ রোডস্থ রেলওয়ে মাঠে মাছ ও সবজীবাজার স্থানান্তর করা হবে।ইতিমধ্যে জায়গা চিহ্নিত করে ৫ ফুট দূরত্বে প্রতিটি দোকান বসানোর জন্য দাগ দিয়ে দেওয়া হয়েছে।তিনি আরও বলেন,আমি জানি উপজেলাবাসির কিছুটা কষ্ট হবে কিন্তু সমসাময়িক দুর্যোগে বৃহত্তর সার্থে সবার জীবনের ঝুঁকির কথা চিন্তা করেই এই স্থানান্তর প্রক্রিয়া।সবাইকে নিজ নিজ পরিবারসহ উপজেলাবাসির প্রতি আইন মেনে চলার আহবান জানান এই কর্মকর্তা।

    এ সময় উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্যানেল মেয়র (২) মীর এম এ সালাম, ১ নং ওয়ার্ড কাউন্সিলর আলকাছ মিয়া, ২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আহাদ, ৫ নং ওয়ার্ড  কাউন্সিলর মিল্লাদ হোসেনসহ পৌরসভার  প্রকৌশলী জহিরুল ইসলাম এবং বাজার ইজারাদার হাজী দুলাল মিয়া প্রমুখ।

    এদিকে পৌর কাউন্সিলর প্যানেল মেয়র (২) মীর এম এ সালাম “আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম” কে জানান, বর্তমান করোনা মহামারীর দুর্যোগ মুহূর্তে নিত্য প্রয়োজনীয় শাকসবজী ও মাছ বাজারের ভিড় ঠেকাতেই তিনি এই উদ্যোগ নিয়েছেন এটাকে আমি স্বাগত জানাই,এতে আমাদের ব্যবসায়ীদের সাময়িক কষ্ট হলেও আপাতত মেনে নেওয়া উচিত। এ ছাড়াও স্থানীয় সচেতন মহলের অনেকেই এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।