কানাডায় গাড়ি হামলায় নিহত-১০,গুরুতর আহত-১৬

    0
    370

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪এপ্রিল,ডেস্ক নিউজঃ কানাডার টরোন্টোতে পথচারীদের ওপর গাড়ি হামলার ঘটনায় ১০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ১৬ জন গুরুতর আহত হয়েছে। এর আগে হামলাকারী গাড়ির চালককে আটক করা হয়। টরেন্টোর ডেপুটি চিফ পিটার ইউয়েন হতাহতের সংখ্যা জানিয়ে বলেন, ‘এ ঘটনায় একটি বিস্তারিত তদন্ত করা হবে’।

    কানাডার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম সিবিসি নিউজ এ খবর জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারীর নাম আলেক মিনাসিয়ান। তবে পরিচয় জানার সূত্র উল্লেখ করেনি সংবাদমাধ্যমটি। সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, হামলাকারী কোনও সংগঠিত জঙ্গিগোষ্ঠীর সঙ্গে সম্পৃক্ত নয়।

    কানাডার জননিরাপত্তা মন্ত্রী রালফ গোদালে এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘তদন্ত চলায় এখন আর কোনও বিষয়ে নিশ্চিত তথ্য দেওয়া সম্ভব নয়। পুলিশ অবশ্যই তাদের বিস্তারিত তদন্ত করবে। আসলে কী ঘটেছে আর কেন ঘটেছে তা খুঁজে বের করার চেষ্টা করা হবে’।

    পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি’র খবরে বলা হয়, স্থানীয় সময় দুপুর দেড়টার (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা) দিকে টরোন্টোর ইয়োনগি সড়কে এ ঘটনা ঘটনা ঘটে। ওই সময় পথচারীরা রাস্তা পার হওয়ার জন্য একটি ক্রসিংয়ে দাঁড়িয়ে ছিল। হামলার পর কাভার্ড ভ্যানটি নিয়ে চালক পালিয়ে যায়। তবে তার কিছুক্ষণের মধ্যে গাড়িসহ হামলাকারীকে আটক করা হয়।

    কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এ ঘটনায় হতাহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পার্লামেন্টে প্রশ্নোত্তর পর্বে তিনি এই ঘটনার কথা শুনেছেন বলে জানান। ওই সময় তিনি বলেন, ‘আক্রান্ত সবার জন্য আমাদের হৃদয় ভেঙে যাচ্ছে।’ ট্রুডো এ ঘটনা নিয়ে পরে কথা বলবেন বলে জানিয়েছেন।