চুনারুঘাটের বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন হয়নি

    0
    192

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬মার্চ,হবিগঞ্জ প্রতিনিধি :হবিগঞ্জের চুনারুঘাটে মহান ২৬ শে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবসের এই দিনে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সরকারি – বেসরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি। সরেজমিনে দেখা যায়, পৌরশহরের মধ্য বাজার, উওর বাজার, দক্ষিণ বাজার, বাল্লা রোড, মাছ বাজারের ভিতরে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা কার্যালয়, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কার্যালয়, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কার্যালয় ও উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি।এ ব্যাপারে তাদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও পাওয়া যায়নি।

    নাম না প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, ২৬ শে মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত করা হলেও চুনারুঘাট পৌরশহরের ব্যবসা  প্রতিষ্ঠানে ও সরকারি বেসরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলন  হয় না প্রায় জাতীয় কোন দিবসে। যদিও ব্যবসা  প্রতিষ্ঠানে ও সরকারি বেসরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হলেও রাত ৯টা ১০টা বেজে যায়। কিন্তু কর্তৃপক্ষ কি খবর নেন  জাতীয় পতাকা আকাশে উড়তেই থাকে। কিন্তু উপজেলা প্রশাসন সঠিক পদক্ষেপ না নেওয়ার কারনেই বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ও সরকারি বেসরকারি অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয় না।
    সচেতন মহলের দাবি এই ধরনের ব্যবসায়ী, সরকারি ও বেসরকারি অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়েছেন। এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আহমেদ জামিলকে জানানো হলে তিনি বলেন এই বিষয়টি তদন্ত করে দেখা হবে বলে জানান।