চুনারুঘাটে অজ্ঞাত রোগে ২০ স্কুল ছাত্র ছাত্রী আক্রান্ত

    0
    315

    এস,এম সুলতান খাঁন চুনারুঘাট (হবিগঞ্জ) থেকে : হবিগঞ্জের চুনারুঘাটে অজ্ঞাত রোগে ২০ ছাত্র ছাত্রী আক্রান্ত হয়েছে। জানা যায়, শনিবার দুপুর ১২ টায় উপজেলার শাকির মোহাম্মদ উচ্চ বিদ্যালয়ের প্রায় ২০ জন ছাত্র/ছাত্রী অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে শ্রেণী কক্ষে অচেতন হয়ে পড়ে। তাৎক্ষনিক শিক্ষকরা আক্রান্ত ছাত্র ছাত্রীদের চুনারুঘাট হাসপাতালে ভর্তি করেন।

    আক্রান্ত ছাত্র ছাত্রীরা হল রোমানা আক্তার(১৪),নাজমুল (১২), রবিউল(১৪) সাবিকুন্নাহার(১৬) তন্নী আক্তার(১২) সোহেল মিয়া (১৫) সোহাগ মিয়া(১০) লিমা আক্তার(১২) জুমা আক্তার(১৩) রমজান নেছা(১৪)। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মঈনউদ্দিন ইকবাল, মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ শামসুল হক ও টি এইচও গোলাম মহিউদ্দিন স্কুল পরিদর্শন করেন।

    এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক শামসুল হক চৌধুরীকে জিজ্ঞাস করলে তিনি বলেন গত ১ সপ্তাহ যাবৎ স্কুলের ছাত্র/ছাত্রীরা ক্লাস করতে আসলে তারা মাথাব্যাথা শরীর ব্যাথা সহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে স্কুল থেকে ছুটি নিয়ে চলে যায়। এ পর্যন্ত প্রায় ২০ জন আক্রান্ত হয়েছে।

    ২৮ জুলাই স্কুলের ক্লাস শুরু হওয়ার পড়ে প্রত্যেক ক্লাসের উল্লেখিত ছাত্র/ছাত্রীরা অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে পড়ে তখন তাদেরকে চুনারুঘাট হাসপাতালে ভর্তি করা হয়। পরে অজ্ঞাত রোগে আক্রান্ত ২ ছাত্রীকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে প্রেরণ করা হয়।

    এ ব্যাপারে অন্যান্য শিক্ষকরা বলেন আজ সপ্তাহ খানেক যাবৎ এ অজ্ঞাত রোগের ঘটনায় স্কুলের ছাত্র ছাত্রী ও অভিভাবকদের মাঝে আতংক ছড়িয়ে পড়ছে। অনেকেই স্কুলে জিন বা ভুত আছর করেছে বলে মন্তব্য করেন। খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মো: আবু তাহের হাসপাতালে চিকিৎসাধীন ছাত্র ছাত্রীদের দেখতে যান।