জুড়ীতেও চলছে বই উৎসবঃনতুন বই পেয়ে উল্লাসিত শিক্ষার্থীরা

    0
    207

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০১জানুয়ারী,এমএম সামছুল ইসলামঃ  বছরের শুরুতেই নতুন শ্রেণীর নতুন বই হাতে পাওয়ার আনন্দে উল্লাসিত শিক্ষার্থীরা। পহেলা জানুয়ারী সারাদেশের ন্যায় মৌলভীবাজারের জুড়ীতে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে বিনা মূল্যে নতুন শ্রেণীর নতুন বই।

    রবিবার সকাল থেকেই উৎসবমুখর পরিবেশে জুড়ীর প্রাথমিক ও মাধ্যমিক স্থরের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া শুরু হয়।উপজেলার বিভিন্ন স্কুল ঘুরে দেখা গেছে, সকালেই ;বই উৎসব ও অভিভাবক সমাবেশ; অনুষ্ঠান করে বই বিতরণ শুরু করেন স্কুল কর্তৃপক্ষ। এর পর থেকেই নতুন বই নিয়ে স্কুল প্রাঙ্গণে মনের আনন্দে ছোটাছুটি করছে ছেলে-মেয়েরা।

    প্রথম শ্রেণী থেকে শুরু করে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতেই নতুন বই। ;চার রঙের, আকর্ষণীয় মলাটে ও নতুন বইয়ের ঘ্রাণে ; বই পেয়ে খুশিতে নেচে গেয়ে বেড়াচ্ছে স্কুলের মাঠে।অনেকেই আবার বই উল্টিয়ে কবিতা ও গল্প পড়া শুরু করে দিয়েছে।

    জুড়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ কে এম মামুনুর রশিদ “হাকালুকি নিউজ” কে জানান, জুড়ী উপজেলায় মাধ্যমিক ২৬ টি ও সরকারী প্রাথমিক বিদ্যালয় (৮ম শ্রেণী) ২টি তে ২ লাখ ২৬ হাজার বই বিতরণ করা হয়েছে। রবিবার ; বই উৎসব; অনুষ্ঠানে মক্তদির বালিকা উচ্চ বিদ্যালয়ে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বই তোলে দেন, জুড়ী উপজেলা চেয়াবম্যান গুলশান আরা মিলি, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাছির উল্লাহ খাঁন, ভাইস চেয়াবম্যান কিশোর রায় চৌধুরী মনি, মহিলা ভাইস চেয়াবম্যান রঞ্জিতা শর্ম্মা প্রখুখ।