তাহিরপুরের হাওরে ধান কাটা তদারকিতে বেরিয়েছে প্রশাসন

    0
    240

    তাহিরপুরে (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার শনির,মাটিয়ান হাওরসহ বিভিন্ন হাওরে বোরো ধান কাটার তদারকিতে বেরিয়েছেন বিভাগীয় কমিশনার ও সুনামগঞ্জ জেলা প্রশাসক।
    মঙ্গলবার (২১এপ্রিল) দুপুরে সিলেট বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান এনডিসি,সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জেলার তাহিরপুর উপজেলার বিভিন্ন হাওরের ধান কাটা কার্যক্রম তদারকি করেন।
    এসময় তারা উপজেলার হাওরের বোরো ধান কাটার সার্বিক অবস্থা পর্যাবেক্ষন ও দ্রুত ধান কাটার বিষয়ে কৃষকদের অবহিত করেন। এসময় হাওর গুলোতে কৃষক ও শ্রমিকদের সঙ্গে কথা বলেন। এসময় কৃষক ও শ্রমিকরাও প্রশাসনের কাছে তাদের সমস্যা ও সহায়তার কথাও জানান।
    এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ-১-সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন(রতন),পাউবোর প্রধান প্রকৌশলী সিলেট মোঃ নিজামুল হক ভূইঁয়া,সিলেট কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অতিরিক্ত পরিচালক শ্রী নিবাস দেবনাথ,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ সফর উদ্দিন,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জি,উপজেলা কৃষি কর্মকর্তা হাসান উদ দোলা,তাহিরপুর প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম,তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান,উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন পলাশ,উপসহকারী কৃষি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

    সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন,কৃষকদের উদ্বুদ্ধ করার মাধ্যমে জেলার সকল শ্রেণি মানুষের সহযোগিতায় সঠিক সময়ে নিরাপদে কৃষকের ঘরে ধান উত্তোলন করা সম্ভব হবে। এই কাজটাই আমরা এখন বিভাগীয় কমিশনার স্যারের সঙ্গে হাওরে হাওরে গিয়ে করেছি।

    সিলেট বিভাগীয় কমিশনার মোঃ মশিউর রহমান বলেন,আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী প্রবল বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এর ফলে সুনামগঞ্জ জেলায় অকাল বন্যা হওয়ারও আশংকা রয়েছে। এ অবস্থার প্রেক্ষিতে আগাম বন্যার হাত থেকে বোরো ফসল রক্ষার জন্য নিজেই মাঠ পর্যায়ে ফসল কাটার কার্যক্রম তদরকি করছি।