তাহিরপুর সীমান্ত থেকে ১ বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

    0
    281

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০সেপ্টেম্বর,মোজাম্মেল আলম ভূঁইয়াঃ সুনামগঞ্জ জেলার তাহিরপুর সীমান্ত থেকে এক বাংলাদেশী শ্রমিককে ধরে নিয়েগেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আটককৃত শ্রমিকের নাম মাহিনুর মিয়া(২৮)। তিনি উপজেলার বাদাঘাট ইউনিয়নের লাউড়েরগড় গ্রামের মিরাজ মিয়ার ছেলে।

    স্থানীয়রা জানায়, প্রতিদিনের মতো গতকাল বুধবার সকাল ৭টায় লাউড়েরগড় গ্রামের বিজিবি সোর্স পরিচয়ধারী নুরু মিয়া,নবীকুল,এজাদ মিয়া ও সাখাওয়াত হোসেন বিজিবি ক্যাম্পের নামে প্রতি বারকি নৌকা থেকে ১০০টাকা ও সাংবাদিকের নাম ভাঙ্গিয়ে চোরাচালানী ও চাঁদাবাজি মামলার আসামী আজাদ ও সাজ্জাদ মিয়া ৫০টাকা হারে চাঁদা নিয়ে শতাধিক বারকি শ্রমিককে কয়লা ও পাথর আনার জন্য সীমান্তের ১২০৩নং পিলার সংলগ্ন যাদুকাটা নদী দিয়ে অবৈধভাবে ভারতে পাঠায়।

    এখবর জানতে পেয়ে ভারতের শ্রীলং জেলার ঘোমাঘাট ক্যাম্পের বিএসএফ সদস্যরা এসে শ্রমিকদের তাড়া করে। এসময় নৌকা ফেলে দিয়ে বেশির ভাগ শ্রমিকরা পালিয়ে আসতে সক্ষম হলেও শ্রমিক মাহিনুর মিয়াকে বিএসএফ ধরে ফেলে। বর্তমানে তাকে ভারতের ঘোমাঘাট থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানাগেছে।

    এ ব্যাপারে সুনামগঞ্জ ৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন বলেন, বাংলাদেশী এক শ্রমিককে বিএসএফ ধরে নিয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরেছি তাকে ফেরত আনার জন্য চেষ্টা চলছে।

    উল্লেখ্য,এর আগে বিএসএফের তাড়া খেয়ে যাদুকাটা নদীতে ডুবে ২শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া শতশত শ্রমিক নির্যাতিত হওয়াসহ অনেকই জেল খেটেছে।