ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ

    0
    394

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মে,স্পোর্টস রিপোর্টার:এইতো মাস কয়েক আগে নিউজিল্যান্ডের মাটিতে হোয়াইট ওয়াশ হয়েছিল টাইগাররা।নিজেদের মানানশীল কন্ডিশনে,বেমানান বাংলাদেশকে নাকানি চুবানি খাইয়ে দিয়েছিল নিউজিল্যান্ড।আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে বুধবার বাংলাদেশের প্রতিপক্ষ সেই নিউ জিল্যান্ড।
    ম্যাচের ভেন্যু ডাবলিনের ক্লনটার্ফ ক্রিকেট গ্রাউন্ড।নিষেধাজ্ঞা কাটিয়ে এই ম্যাচে আবার ফিরছেন বাংলাদেশ দলপতি মাশরাফি। কন্ডিশন অনেকটা কঠিন হলেও আত্মবিশ্বাসী অধিনায়ক।

    “অবশ্যই আমরা আত্মবিশ্বাসী। আমি বিশ্বাস করি, আমার দল বিশ্বাস করে যারা ভালো দল তারা সব জায়গায় ভালো করতে পারে। কন্ডিশন অবশ্যই অনেক বড় ব্যাপার। তার পরও নিজেদের সামর্থ্যে আমাদের আস্থা আছে।আমাদের টপ অর্ডারে যারা আছে বা বোলারদের যা স্কিল, তাতে আশা করি ভালো কিছু হবে।”-সংবাদ সম্মেলনে এমনটাই বললেন ম্যাশ।

    অধিনায়ক কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি অ্যান্ডারসনরকে চ্যাম্পিয়ন ট্রফির জন্য রেস্টে রেখেছে ব্ল্যাক ক্যাপরা।।তারপরও কিউইউদের হীন করে দেখছেন না বাংলাদেশ দলপতি।তিনি সংবাদ সম্মেলনে আরও বলেন-“নিউ জিল্যান্ড অবশ্যই ভালো দল। পেশাদার দল। র‌্যাঙ্কিংয়েও ভালো জায়গায় আছে। তাদের হয়ত শীর্ষ কয়েকজন ক্রিকেটার নেই, তার পরও ওদের সঙ্গে সবশেষ যে সিরিজ খেলেছি, তাদের বেশির ভাগই খেলছে। রস টেলর ছিল না, এখন যোগ হয়েছে।”

    ম্যাচ জয় নিয়ে মাশরাফি বলেন-“আমাদের লক্ষ্য প্রতিটি ম্যাচ জয়। যদিও কন্ডিশন এখানে প্রতিকূল, সুযোগ-সুবিধা আপ টু দি মার্ক ছিল না, তার পরও আমরা চেষ্টা করেছি সীমাবদ্ধতার মধ্যেও যথা সম্ভব প্রস্তুতি নেওয়ার।”

    সবকিছু উপেক্ষা করে মাস কয়েক আগের হারের প্রতিশোধ নিতে কি পারবে বাংলাদেশ?উত্তরটি হয়তো পাউয়া যাবে আজ আয়ারল্যান্ডের ডাবলিনে।
    এদিকে টাইগারদের সামনে হাতছানি দিচ্ছে ২০১৯ বিশ্বকাপে সরাসরি খেলার দারূণ সুযোগ।র‌্যাঙ্কিংয়ের চারে থাকা কিউইদের দুটি ম্যাচে হারাতে পারলে সরাসরি ২০১৯ বিশ্বকাপে জায়গা করে নেওয়ার পথে অনেকটাই এগিয়ে যাবে বাংলাদেশ।
    ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩-৪৫ মিনিটে।সরাসরি সম্প্রচার করবে সরকারি চ্যানেল বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি চ্যানেল গাজী টিভি।