দাওয়াতে খায়র ইজতিমাঃলক্ষাধিক মুসল্লী অংশগ্রহণের প্রত্যাশা

    0
    254

    ৮ ফেব্রুয়ারি ফতেয়াবাদ উচ্চ বিদ্যালয় মাঠে দিনব্যাপী দাওয়াতে খায়র ইজতিমা সফলকল্পে ব্যাপক প্রস্তুতি গ্রহণ
    ৮ ফেব্রুয়ারি শুক্রবার ফতেয়াবাদে সকাল ৮ টা হতে এশার নামায পর্যন্ত দাওয়াতে খায়র ইজতিমার সফল করার লক্ষে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ ৭ ফেব্রুয়ারী বুধবার বেলা বারোটায় ফতেয়াবাদ ইজতিমা কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দাওয়াতে খায়র ইজতিমা প্রস্তুতি কমিটির আহবায়ক মুহাম্মদ সালামত আলী বলেন, তথ্যপ্রযুক্তির অপব্যবহার, বিজাতীয় সংস্কৃতির অনুপ্রবেশ ও সামাজিক নৈতিক মূল্যবোধ অবক্ষয়ের কারণে বর্তমানে সমাজ ব্যবস্থায় ভঙ্গুর হয়ে পড়েছে।

    মানুষে মানুষে সম্প্রীতি আর সহিষ্ণুতার পরিবর্তে অসহিষ্ণু মনোভাব বেড়েই চলেছে। সর্বোপরি সমাজের গ-ি পেরিয়ে যা জাতীয় ও রাষ্ট্রীয় পর্যায়েও নেতিবাচক প্রভাব ফেলছে। এসব থেকে সমাজ ও রাষ্ট্রকে রক্ষায় প্রয়োজন মানুষকে আত্মশুদ্ধির মাধ্যমে আলোকিত ও নিবেদিত মানুষ হিসেবে গড়ে তোলা। মানুষকে আত্মশুদ্ধির পথ দেখাতেই দাওয়াতে খায়র তথা কল্যাণের আহবান নিয়ে এ ইজতিমার আয়োজন। সালামত আলী বলেন, এবারের ইজতিমায় সকাল থেকে রাত পর্যন্ত নির্দিষ্ট আটটি বিষয়ের উপর মুসল্লীদের হাতে কলমে শিক্ষা দেয়া হবে। তিনি আরো বলেন, ইজতিমাকে সফল ও সার্থক করতে প্রশাসনিক অনুমতিসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

    মুসল্লীদের পয়ঃনিস্কাশন ও ওযুর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে লক্ষাধিক মুসল্লী ইজতিমায় অংশগ্রহণের ব্যাপারে প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি লিখিত বক্তব্যে জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দাওয়াতে খায়র ইজতিমা প্রস্তুতি কমিটির সদস্য সচিব মাওলানা আব্দুল মালেক, এস এম নুরুল আনোয়ার, আলহাজ্ব মুহাম্মদ আবুল বশর, এস এম সরোয়ার উদ্দিন, আলহাজ্ব হারুন সওদাগর, অধ্যাপক গিয়াস উদ্দিন, কাজী আব্দুল করিম, মুহাম্মদ জসিম, মাওলানা রাজিবুল ইসলাম, মুহাম্মদ আসিফুল ইসলাম।