দিরাইয়ে সালিশকে কেন্দ্র করে সংঘর্ষ:নিহত-২,আহত-২০

    0
    396

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯মার্চ,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাই উপজেলায় অটোরিক্সার ব্যাটারী ভাঙ্গার সালিশকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ২জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ২০জন। এঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ৮জনকে গ্রেফতার করেছে। নিহতরা হলেন-উপজেলার কালীনগর গ্রামের মৃত কাচা মিয়ার ছেলে আফিজ উল্ল্যা (৬০) ও আবদুল হকের ছেলে নুর আহমদ (৩০)।  বুধবার দুপুরে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। সংঘর্ষের ঘটনাটি ঘটেছে সকাল বেলা ১১টায়।

    পুলিশ ও স্থানীয়রা জানায়,উপজেলার কালীনগর গ্রামের সামছুন নুর মিয়ার শিশু পুত্র নাহিদ একই গ্রামের নবাব উল্ল্যার ছেলে জুয়েল মিয়ার অটোরিক্সার ১টি ব্যাটারী গাড়ি থেকে ফেলে নষ্ট করে দেয়। এরপর অটোরিক্সার মালিক জুয়েল মিয়া নাহিদের পিতা সামছুন নুর মিয়ার কাছে তার ব্যাটারীর ক্ষতিপুরন বাবদ ২০ হাজার টাকা দাবী করে। এনিয়ে গতকাল বুধবার সকাল ১০টায় গ্রামে সালিশ বসে। ওই সময় অটোরিক্সার মালিক জুয়েল মিয়া সালিশ অমান্য করে চলে যায়। তারই জের ধরে হোসেন আহমদ ও মফিল আলী লন্ডনীর পক্ষের লোকজন দেশীয় দাড়ালো অস্ত্রসস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

    সংঘর্ষ চলাকালে দাড়ালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই দুইপক্ষের ২জন নিহত হন। এঘটনায় আহত হয় আরো কমপক্ষে ২০জন। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় জুয়েল মিয়া (২০), দুলাল মিয়া (৩২), আরশাদুল (৩০), সেজু মিয়া (৩০) ও এরশাদ (৩০)কে সিলেট এম.এ.জি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করাসহ অন্যান্যদের দিরাই স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সংঘর্ষের ঘটনার খবর পেয়ে সুনামগঞ্জের এডিশনাল এসপি মোহাম্মদ আবদুল আজিজ,সহকারি সিনিয়র পুলিশ সুপার দিরাই সার্কেল সুরত আলম ঘটনাস্থল পরিদর্শন করে অভিযান চালিয়ে ৮জনকে গ্রেফতার করেছে।

    দিরাই থানার ওসি আনিসুর রহমান এঘটনার সত্যতা নিশ্চিত করে জানায়,এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে,ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে।