দুই শিশু সন্তান হত্যার কথা স্বীকার করেছেন মাঃ র‍্যাব

    0
    204

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৩ মার্চঃ রাজধানীর রামপুরার বনশ্রীতে দুই শিশু সন্তান নুসরাত ও আলভীকে হত্যার কথা স্বীকার করেছেন গ্রেফতারকৃত মা মাহফুজা মালেক ওরফে জেসমিন।(বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে মোবাইল ফোনে পাঠানো বার্তায় এ তথ্য জানায় র‍্যাব। এরপর দুপুর ১টার দিকে র‌্যাবের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে  র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি ‍মাহমুদ খান বলেন, ঘটনার দিন বিকেল ৫টার দিকে মা জেসমিন আক্তার  নিজের ঘরে নিয়ে ওড়না দিয়ে প্রথমে মেয়েকে শ্বাসরোধের চেষ্টা করেন। মেয়ে অরনীর সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে নিচে পড়ে যায়। এ সময় তিনি মেয়ের মৃত্যু নিশ্চিত করেন। পরে একইভাবে ছেলেকে হত্যা করেন।

    মুফতি ‍মাহমুদ খান আরও বলেন, জেসমিনের মানসিক উদ্বিগ্নতা ও অসুস্থতা, পরকীয়া, অর্থ-সম্পত্তির লোভ প্রভৃতিই এ হত্যাকাণ্ডের প্রধান কারণ।

    বুধবার নিহত শিশুদের মা, বাবা ও খালাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে র‌্যাব। ওই দিন সকাল সাড়ে ৮টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত জামালপুর শহরের ইকবালপুর এলাকার নিজ বাড়িতে তিনজনকে জিজ্ঞাসাবাদ করেন র‍্যাব সদস্যরা। পরে নিহত শিশু নুসরাত আমান অরণী ও আলভী আমানের বাবা আমানুল্লা, মা মাহফুজা মালেক জেসমিন ও খালা মিলাকে ঢাকায় নিয়ে যান তারা। বিকেলে প্রথম দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাদের। এ সময় অবৈধ সম্পর্ক, মানসিক সমস্যা, পারিবারিক কলহ এবং সম্পত্তির লোভের কারণেই নিজের দুই শিশুকে হত্যার কথা স্বীকার করেছেন তাদের মা মাহফুজা।

    গত সোমবার দুপুরে বনশ্রীয় বাসায় দুই শিশুকে এক বিছানায় মৃত অবস্থায় পাওয়া যায়। আমানুল্লাহ ও মাহফুজা মালেক জেসমিনের মেয়ে নুসরাত আমান অরণী ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের পঞ্চম শ্রেণিতে ও ছেলে হলি ক্রিসেন্ট স্কুলের নার্সারিতে পড়ত।

    শিশু দুটির পরিবার থেকে প্রাথমিক অবস্থায় জানানো হয়েছিল, খাদ্যে বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে। তাঁরা জানান, মা-বাবার বিবাহবার্ষিকী উপলক্ষে বনশ্রীর একটি চায়নিজ রেস্টুরেন্টে রাতের খাবার খেয়ে ঘুমানোর পর মৃত্যু হয় তাদের।

    ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের পর কর্তৃপক্ষ জানায়, শিশু দুটির শরীরে আঘাতের দাগ রয়েছে। তাদের শ্বাসরোধে হত্যা করা হয়ে থাকতে পারে। এরপরই নড়েচড়ে বসে পুলিশ।ইরনা