নড়াইলে শুরু হলো৩ দিনব্যাপি আন্তব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট

0
27
নড়াইলে শুরু হলো৩ দিনব্যাপি আন্তব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট

সুজয় বকসী, নড়াইল, নড়াইল প্রতিনিধি: “সুস্থ দেহে সুস্থ মন”। আর শরীর ও মন সুস্থ রাখতে খেলাধুলার বিকল্প নেই। সেই বাস্তবতাকে সামনে রেখে নড়াইলে শুরু হলো প্রথমবারের মতো নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় এর সাবেক ছাত্রদের মধ্যে আন্তব্যাচ ক্রিকেট টুর্নামেন্ট।
যে মাঠে খেলাধুলা করে নড়াইলের কৌশিক আজকের প্রখ্যাত খেলোয়াড় মাশরাফী হয়েছেন সেই নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের সাবেক ৩২টি ব্যাচের ছাত্রদের মধ্যে তিন দিনব্যাপী আন্তব্যাচ এই টুর্নামেন্ট আজ শুক্রবার (১২ এপ্রিল) সকাল ১০টায় শুরু হয়েছে।
উদ্বোধনী খেলায় ২০২০-২১ এবং ২০১৮-১৯ ব্যাচের মধ্যে খেলা অনুষ্ঠিত হয়। এ সময় ৩২টি ব্যাচের সাবেক শিক্ষার্থীসহ ক্রিকেট প্রেমি দর্শক উপস্থিত ছিলেন।


১৯৯৯ সালের ব্যাচের ছাত্র বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক জাতীয় সংসদের হুইপ নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা এ টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন ।
নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৮,২০০৩ এবং ২০০৯ এই ৩টি ব্যাচের সাবেক শিক্ষর্থীদের আয়োজনে ১৯৯০ থেকে ২০২১ এসএসসি ব্যাচের মোট ৩২ টি ব্যাচের ছাত্ররা এই টুর্নামেন্টে অংশগ্রহন করছে । এটি হচ্ছে টি-০৮ টুর্নামেন্ট। অর্থাৎ ম্যাচ হচ্ছে প্রতি ইনিন্স ৮ ওভারে। বিশাল বড়ো এ মাঠটিতে একই সাথে দুটি করে খেলা অনুষ্ঠিত হচ্ছে। প্রত্যেক ব্যাচের নির্দিষ্ট গেঞ্জি,জার্সিসহ বিভিন্ন আয়োজন টুর্নামেন্টকে চমৎকার করে তুলেছে। ফলে টুর্নামেন্টটি মিলন মেলায় রূপ নিয়েছে।