নবীগঞ্জে দেদারছে বিক্রি হচ্ছে ভেজাল মরিচা গুড়

    0
    233

    আমারসিলেট24ডটকম,১২জানুয়ারী,মতিউর রহমান মুন্না: কোন ভাবেই বন্ধ হচ্ছেনা নবীগঞ্জের ভেজাল মরিচার গুড়ের কারখানা। একাধিকবার বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ করার পরও টনক নড়ছেনা প্রশাসনের।

    স্যানেটারী পরিদর্শকের নাকের ডগায় বসেই তারা দীর্ঘ দিন যাবৎ এই অবৈধ ব্যবসা চালিয়ে আসছেন। নবীগঞ্জের জে.কে হাই স্কুল রোডের সুনিল রায় ও মধ্য বাজারের পুতুল কুড়ি নামের দুব্যবসায়ী বিভিন্ন স্থান থেকে মরিচা গুড়ের খালি হাড়ি আমদানী করে তাদের দোকানের পিছনে নিজেদের তৈরী চিটাগুড় ও সুগন্ধি পাউডার দিয়ে ভেজাল মরিচা গুড় তৈরী করে আমদানীকৃত খালি কলসিতে ভরে উপজেলার বিভিন্ন হাট-বাজারে এখন দেদারছে বিক্রি করছেন।

    যার ফলে সাধারন ক্রেতাগন খাঁটি গুড়ের বদলে নকল ভেজাল গুড় ক্রয় করে প্রতিনিয়ত ঠকা খাচ্ছেন। বর্তমান সময়ে তীব্র শীতের আগমনে মরিছা গুড়ের চাহিদা বেশী হওয়ার কারনে পর্যাপ্ত পরিমান খেজুরের গুড় না থাকায় এবং মরিচা গুড়ে অধিক মুনাফা লাভের আশায় ঐ ব্যবসায়ীরা গুড়ে চিনি ও পাউডার মিশিয়ে তা বাজারে বিক্রি করছেন।

    প্রতিদিন শত শত কেজি ভেজাল মরিচা গুড় নবীগঞ্জের বিভিন্ন বাজারে বিক্রি হলে প্রশাসন নিরব রয়েছেন। স্যানেটারী পরিদর্শকের চোখের সামনেই প্রতিদিন ঘটছে এ ঘটনা। কিন্তু সঙ্গত কারনে কোন ব্যবস্থা নেওয়া হচ্ছে না। তাই এ ব্যাপারে কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছেন প্রতারনার শিকার সাধারন ক্রেতারা।